হাওড়া: করোনা সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে চলছে লকডাউন। এর জেরে রীতিমতো সমস্যায় পড়েছেন দিন আনা দিন খাওয়া মানুষেরা। রীতিমতো পেটে টান পড়ছে তাঁদের। হাওড়াতেও চিত্রটা প্রায় একই রকম। তবে সেখানে গরিব পরিবারের হাতে তুলে দেওয়া হল নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী।

হাওড়ায় বিভিন্ন এলাকায় গরিব দিন আনা দিন খাওয়া মানুষদের মধ্যে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিলি করা হচ্ছে। বুধবার সকালে পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডের প্রাক্তন পুরপিতা গৌতম দত্তের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। চাল, আটা, ডাল, সোয়াবিন তুলে দেওয়া হয় গরিব পরিবারগুলির হাতে।

পাশাপাশি, ওই ওয়ার্ডের নীলমণি মল্লিক লেনে সমাজসেবী সুদীপ্ত মিত্রের উদ্যোগে এদিন সকালে এলাকার গরিব পরিবারের হাতে চাল, ডাল, আলু, তেল, বিস্কুট, গুঁড়ো দুধ তুলে দেওয়া হয়। দিন আনা দিন খাওয়া যারা কর্মহীন হয়ে এই সময়ে বিপাকে পড়েছেন তাদের হাতে এই নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়।

জানানো হয়েছে আগামী কয়েকদিন লকডাউন চলাকালীন প্রতিদিন এই সহায়তা দেওয়া হবে। তবে প্রথমে ভাবা হয়েছিল ১৪ এপ্রিলই উঠে যাবে লকডাউন। তবে প্রধানমন্ত্রী মোদী যে ইঙ্গিত দিয়েছেন, তাতে তেমনটা হবে না বলেই মনে করা হচ্ছে। করোনা রুখতে এখনও লম্বা রাস্তা চলতে হবে ভারতকে। সেক্ষেত্রে লকডাউন একমাত্র রাস্তা হলে, অকূল পাথারে পড়বেন দিন আনা দিন খাওয়া মানুষেরা।