হায়দরাবাদ: ফের বিজেপির বিরুদ্ধে সরব অল-ইন্ডিয়া-মজলিশ-এ- ইত্তেহাদুল-মুসলিমিন নেতা আসাদুদ্দিন ওয়েইসি। এনআরসি এবং নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতা করলে বাড়ির বাইরে তেরঙ্গা উড়িয়ে রাখুন, এটাই বিজেপিকে জবাব দেবে, এই ভাষাতেই সকলকে আহ্বান জানিয়েছেন ওয়েইসি।

হায়দরাবাদের দারুসালামে এক জনসভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, “যারা এনআরসি এবং সিএএ-র বিরোধিতা করছেন তাঁদের বাড়ির বাইরে তেরঙ্গা উড়িয়ে রাখুন। এই ছবি বিজেপিকে বুঝিয়ে দেবে তাঁরা ভূল এবং কালো আইন তৈরি করেছে”।

শনিবার আসাদুদ্দিন ওয়েইসির জনসভায় উপস্থিত হয়ে সকলেই সংবিধানের প্রস্তাবনার অংশটি পড়েছেন। এদিন তিনি সাধারণ মানুষের কাছে অহিংস প্রতিবাদ জানানোর আর্জি জানিয়েছেন। শান্তি রক্ষার আহ্বান জানিয়েছেন।

এদিনের বক্তব্যে তিনি ‘সংবিধান রক্ষা দিবস’ পালনের কথাও বলেন। পাশাপাশি তিনি বলেন, “এই যুদ্ধ শুধুমাত্র মুসলিমদের নয়, সেখানে দলিত, সিডিউল কাস্ট এবং সিডিউল ট্রাইবদেরও। আমি কীভাবে একজন দেশদ্রোহী হতে পারি, আমি নিজের জন্মসূত্রে এবং পছন্দেই একজন ভারতীয়”।

সদ্য সংশোধিত নাগরিকত্ব আইন ২০১৯ বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তানে ধর্মীয় নিপীড়নের শিকার হিন্দু, শিখ, জৈন, পার্সি, বৌদ্ধ এবং খ্রীস্টানদের ভারতীয় নাগরিকত্ব প্রদান করবে যারা ২০১৪ সালে ৩১ ডিসেম্বরের আগে ভারতে এসেছেন।