মুম্বই:  দেশের ই কমার্স দুনিয়াতে দিশা দেখিয়েছিল ফ্লিপকার্ট। কার্যত ফ্লিপকার্টের হাত ধরে ভারতে শুরু হয়েছিল ডিজিটাল দুনিয়ার এক নয়া যুগ। যদিও ধীরে ধীরে আরও সাইট তারা রিটেল ব্যবসায় এসেছে। তবে যেভাবে গ্রাহকদের জন্য নিত্য নতুন অফার কিংবা সেল দিয়ে থাকে ফ্লিপকার্ট তা বেশ আকর্ষণীয়!

পড়ুন আরও- দিনে মাত্র ১০০ টাকায় লাখপতি হওয়ার হাতছানি, রইল কীভাবে

সামনেই উৎসবের মরশুম! আর এই সময় বাজার ধরতে নেমে পড়েছে সমস্ত অনলাইন সাইটগুলি। পিছিয়ে নেই ফ্লিপকার্ট, আগামী ১৮ তারিখ থেকে তারা আনতে চলেছে এক নতুন সেল। সেখান থেকে গ্রাহকেরা নিজেদের ইচ্ছেমত জিনিস কিনতে পারবেন। এবং তা অবশ্যই দারুণ ডিসকাউন্টে!

পড়ুন আরও- পদ্মে ভাঙন ধরাচ্ছে তৃণমূল, যোগদান শতাধিক বিজেপি কর্মীর

এর মধ্যেই ফ্লিপকার্টের তরফে কর্মসংস্থানে বড়সড় পদক্ষেপ নিতে চলেছে ফ্লিপকার্ট। আগামী মাস থেকেই শুরু হচ্ছে উৎসবের মরসুম। আর সেই কথা মাথাতে রেখে প্রায় ৭০ হাজার কর্মী নিয়োগের ঘোষণা করেছে তারা। করোনা পরবর্তী সময়ে সাধারণ মানুষ কাজ হারিয়ে যথেষ্ট সমস্যার মধ্যে।

তার মধ্যে মনে করা হচ্ছে এই পদক্ষেপের ফলে সুবিধা হবে সাধারণ মানুষের। অন্যদিকে ওই মরসুমে যাতে ভালো পরিষেবা দেওয়া যায় সেই বিষয়েও লক্ষ রাখা সম্ভব হবে। ভারতে এই মুহূর্তে অনলাইন শপিং যথেষ্ট গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে।

বিশেষ করে লকডাউন, করোনা আতঙ্কে অনলাইনেই বেশি জিনিস কেনার উপর ঝোঁক বেড়েছে মানুষের। আর সেই কারণে বাজারে একাধিক কোম্পানি পদক্ষেপ নিয়েছে। উৎসবের মরশুমে ফ্লিপকার্টে জামা কাপড় থেকে অন্যান্য জিনিস কেনার চাহিদা আরও বাড়বে বলে মনে করা হচ্ছে। আর সেদিকে তাকিয়েই বিশাল এই কর্মী নিয়োগের ভাবনা ফ্লিপকার্টের। কর্মসংস্থানের ক্ষেত্রে বিশাল বাজার তৈরি হবে।

লকডাউনের কারণে বহু মানুষ কাজ হারিয়েছেন। বসে গিয়েছেন বাড়িতে। সেক্ষেত্রে এই নিয়োগে অনেকটাই সুবিধা হবে বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যে ফ্লিপকার্য় বেশ কিছু দোকানের সঙ্গেও যুক্ত হয়েছে। জামা কাপড়ের পাশাপাশি আরও বেশ কিছু পরিষেবা দেবে তাঁরা।

পড়ুন আরও- পুরোহিত ভাতা ঘোষণার জন্য মুখ্যমন্ত্রীকে কৃতজ্ঞতা জানালেন সংখ্যালঘু বিধায়ক

এই মুহূর্তে করোনা পরিস্থিতির কারণে ক্রমেই মানুষের নির্ভরতা বেড়েছে ডিজিটাল দুনিয়ার উপরে। ফ্লিপকার্টের বিভিন্ন বিভাগে কাজ করার জন্য এই সকল কর্মীকে কাজে নেওয়া হবে বলে জানানো হয়েছে।

চাকরি
চাকরির খবর

উল্লেখ্য, বাংলাতে বিশাল বড় হাব বানাচ্ছে ফ্লিপকার্ট। এখানেও বহু কর্মী নিয়োগ হবে। তবে কীভাবে নিয়োগ কিংবা কোথায় আবেদন এই বিষয়ে এখনই কিছু জানানো হয়নি সংস্থার তরফে। জানা যাচ্ছে, খুব শীঘ্রই হয়তো এই বিষয়ে আপডেট আসবে।

পপ্রশ্ন অনেক: একাদশ পর্ব

লকডাউনে গৃহবন্দি শিশুরা। অভিভাবকদের জন্য টিপস দিচ্ছেন মনোরোগ বিশেষজ্ঞ।