নয়াদিল্লি: ফ্লিপকার্ট একটি অত্যন্ত জনপ্রিয় সংস্থা। অনলাইন মার্কেটিংয়ে ফ্লিপকার্টের গ্রাহকের সংখ্যা অনেক। তাই এবার সেই গ্রাহকদের কথা মাথায় রেখেই নতুন কার্ড লঞ্চ করল এই ই-কমার্স সংস্থা।

অ্যাক্সিস ব্যাংক আর মাস্টারকার্ডের সঙ্গে হাত মিলিয়ে ক্রেডিট কার্ড লঞ্চ করেছে ই-কমার্স কোম্পানিটি। ২০১৬ সালেও অ্যাক্সিস ব্যাংকের সঙ্গে হাত মিলিয়ে ক্রেডিট কার্ড নিয়ে এসেছিল ফ্লিপকার্ট। জুলাই মাসে নির্বাচিত গ্রাহককে এই ক্রেডিট কার্ড দেওয়া হবে। ধীরে ধীরে আরও বেশি গ্রাহকের কাছে পৌঁছে যাবে এই ক্রেডিট কার্ড।

নতুন এই ক্রেডিট কার্ডে আনলিমিটেড ৫ শতাংশ ক্যাশব্যাক পাওয়া যাবে। ফ্লিপকার্ট, মিন্ত্রার ওয়েবসাইট থেকে যে কোনও ধরনের কেনাকাটায় এই সুবিধা পাওয়া যাবে। এছাড়াও মেকমাইট্রিপ, গোয়াইবিবো, উবার সহ একাধিক জনপ্রিয় সার্ভিসে ৪ শতাংশ পর্যন্ত ছাড় পাওয়া যাবে। গ্রাহকের মাসিক স্টেটমেন্টে এই ক্যাশব্যাক যোগ হয়ে যাবে।

এছাড়াও ফ্লিপকার্টের নতুন ক্রেডিট কার্ডে অনেক মার্চেন্টের কাছেই ২০ শতাংশ পর্যন্ত অতিরিক্ত ছাড় পাওয়া যাবে। ৪,০০০ রেস্তোরাঁ, লাউঞ্জ অ্যাকসেস আর জ্বালিনিতে মাসে ৫০০ টাকা পর্যন্ত ছাড় মিলবে। নতুন এই ক্রেডিট কার্ডের জন্য বছরে ৫০০ টাকা খরচ হবে। তবে বছরে ২ লক্ষ বা তার বেশি টাকা খরচ করলে এই টাকা দিতে হবে না গ্রাহককে।

তবে ফ্লিপকার্ট ছাড়াও ইতিমধ্যেই বাজারে ক্রেডিট কার্ড নিয়ে এসেছে স্ন্যাপডিল, আইসিআইসিআই, অ্যামাজনের মতো কোম্পানিগুলি।

১৫ জুলাই থেকে ফ্লিপকার্টে শুরু হচ্ছে বিশাল সেল। অ্যামাজন প্রাইম ডে সেল এর সাথে প্রতিযোগিতায় এই সেল নিয়ে এসেছে ফ্লিপকার্ট। ১৮ জুলাই পর্যন্ত চলা এই সেলে ওয়েবসাইটে সব বিভাগের প্রোডাক্টে ছাড় পাওয়া যাবে।