সদ্যই শেষ হয়েছে ফ্লিপকার্টের বিগ বিলিয়ন ডে। তবে যে সকল ক্রেতারা সেই সুযোগ পান নি তাদের জন্য এল আর এক নতুন চমক। ফ্লিপকার্টে শুরু হতে চলেছে বিগ দিওয়ালি সেল।

এই বিগ দিওয়ালি সেলে ইলেকট্রনিক জিনিসের উপর পাওয়া যাবে আকর্ষণীয় ছাড়ের সুযোগ। ১১ অক্টোবর রাত ৮টা থেকে ফ্লিপকার্ট প্লাস গ্রাহকরা সস্তায় কেনাকাটার সুযোগ পাবেন। ১২ অক্টোবর থেকে সকল গ্রাহকই এই সেলে সস্তায় কেনাকাটা করার সুযোগ নিতে পারবেন। এই সেল চলাকালীন ক্রেতারা স্মার্টফোন, টিভি, ট্যাবলেট, হেডফোন, ক্যামেরা, স্পিকার, ল্যাপটপ, স্মার্টওয়াচ ও আরও অনেক জিনিস খুব কম দামে কিনতে পারবেন।

এই সেল চলাকালীন ক্রেতারা ১০ শতাংশ তৎক্ষণাৎ ছাড়ের সুযোগ পাবেন এসবিআই ক্রেডিট কার্ড ব্যবহার করলে। এছাড়াও এক্সচেঞ্জ অফারেও থাকছে আকর্ষণীয় সব ফোন কম দামে কেনার সুযোগ। এছাড়াও থাকছে নো কস্ট ইএমআইয়ের সুবিধা।

এদিকে, উৎসবের এই মরসুমে সাধারণ মানুষদের আরও একটু খুশি উপহার দেওয়া জন্য আমাজন নিয়ে এসেছে গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল।

এই সেল শুরু হবে ১৩ অক্টোবর মধ্যরাত থেকে চলবে ১৭ অক্টোবর মধ্যরাত পর্যন্ত। তবে যারা আমাজনের প্রাইম মেম্বার তারা নির্দিষ্ট সময়ের আগে থেকেই এই সুবিধা নিতে পারবেন।

এই সেল চলাকালীন আমাজন তাদের প্রতিটি পণ্যের উপরে দেবে আকর্ষণীয় ছাড়। যার ফলে ক্রেতারা এই সেল থেকে জিনিসপত্র কিনতে আগ্রহী হবেই তা নিশ্চিত করেই বলা যায়।

যারা আইসিআইসিআই ব্যাংকের ক্রেডিট কার্ড বা ডেবিট কার্ড ব্যবহার করবে তারা দামের উপর ১০ শতাংশ ছাড় পাবেন। এছাড়াও, ক্রেতারা বাজাজ ফিনসার্ভের কার্ড ব্যবহার করে কেনাকাটা করলে পাবে সহজ ইএমআইয়ের সুবিধাও।

সেল চলাকালীন ক্রেতারা ৪০ শতাংশ ছাড় পাবেন মোবাইল কিনলে। এছাড়াও আকর্ষণীয় এক্সচেঞ্জ অফারও থাকছে। ওয়ানপ্লাস ৭ যা কিছুদিন আগেই লঞ্চ হল ৩২,৯৯৯ টাকায় তা পাওয়া যাবে ২৯,৯৯৯ টাকায়।

অর্থাৎ নতুন ধরনের এক্সক্লুসিভ ফোন যখন এত কম দামে আকর্ষণীয় ছাড়ে পাওয়া যাবে স্বাভাবিকভাবে সেখানে ক্রেতাদের ঝাঁপিয়ে পরাটা যে কেবল সময়ের অপেক্ষা তা বলার অপেক্ষা রাখে না। এতেই শেষ নয়, শাওমির রেডমি ৭এ এবং স্যামসং গ্যালাক্সি এম৩০ ফোন পাওয়া যাবে আকর্ষণীয় ছাড়ে। আইফোন প্রেমীদের কাছেও আছে সুখবর। আইফোন এক্সআর পাওয়া যাবে আকর্ষণীয় কম দামে।

এছাড়াও, আমাজন ফায়ার টিভি স্টিক, আমাজন ফায়ার টিভি স্টিক ৪কে পাওয়া যাবে আকর্ষণীয় কম দামে।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ