স্টাফ রিপোর্টার, মালদহ: মহরমের তাজিয়ার মধ্যেই চলল এলোপাথাড়ি গুলি। এই গুলি চালনার ঘটনায় আহত হয়েছে এক শিশু৷ ঘটনাটি ঘটেছে মালদহের রতুয়া থানার মধ্য সাহাপুর এলাকায়। গুলিবিদ্ধ শিশু বর্তমানে মালদহের এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে রতুয়া থানার পুলিশ।

জানা গিয়েছে, ওই শিশুর নাম আব্দুল রাজ্জাক (৬)। এলাকারই স্থানীয় বাসিন্দা সে৷ শিশুটির বাবা শেখ আফসার জানান, ওই এলাকায় মহরমের শোভাযাত্রা বের হয়েছিল। সেই সময় শোভাযাত্রাটি তাদের বাড়ির সামনে দিয়ে যাচ্ছিল। সেখানে অন্যান্য পাড়া প্রতিবেশীর সাথে ওই শিশুটি দাঁড়িয়ে মহরমের শোভাযাত্রা দেখছিল। হঠাৎ করে এলোপাথাড়ি পরপর গুলি চলতে শুরু করে। ঘটনায় গুলিবিদ্ধ হয় আব্দুল রাজ্জাক।

শোভাযাত্রার মধ্যে প্রথমে ওই শিশুটির যে গুলি লেগেছে, তা কেউ বুঝতে পারেননি৷ পরে ওই শিশুর চিৎকারে ও তাঁকে রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়তে দেখে ছুটে আসেন সবাই৷

গুলিবিদ্ধ অবস্থায় পরিবারের সদস্য ও গ্রামের বাসিন্দারা তাকে উদ্ধার করে সেখান থেকে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায়। তার অবস্থার অবনতি হতে থাকলে সেখান থেকে তাকে তড়িঘড়ি এক বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। বর্তমানে আশঙ্কাজনক অবস্থায় বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে আব্দুল৷

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে তার বুকের ওপরে দুটি গুলি লেগেছে। তার চিকিৎসা চলছে। এদিকে এই ঘটনায় ওই এলাকায় রয়েছে চাপা উত্তেজনা। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে রতুয়া থানার পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনার তদন্তে চলছে পুলিশের টহলদারি।

পুলিশ সূত্রে জানা গেছে ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে রতুয়া থানার পুলিশ যায়৷ নতুন করে যাতে উত্তেজনা না ছড়ায় সেই কারণে পুলিশ টহলদারি করছে। কি কারনে বা কারা এই গুলি চালালো ঘটনায় তদন্ত শুরু করেছে রতুয়া থানা পুলিশ।