প্রতীতি ঘোষ, বসিরহাটে: তৃণমূল নেতাকে খুনের চেষ্টা। নেতাকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে বসিরহাট মহাকুমার ন্যাজাট থানার দুই নম্বর বয়ার মারী গ্রাম পঞ্চায়েতের তালতলা গ্রামে।

বৃহস্পতিবার সকাল নটা নাগাদ বছর চল্লিশের সুন্নত আলী মোল্লা এলাকার সক্রিয় তৃণমূল নেতা তাঁর নিজের মেছো ভেড়ীতে মাছ ধরতে গিয়েছিলো সেই সময় ৬ থেকে ৭ জনের সশস্ত্র দুষ্কৃতী দল তাঁকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে বলে অভিযোগ।

একেবারে খুব কাছ থেকে গুলি চালানো হয় বলে অভিযোগ। ওই তৃণমূল নেতার ডান পায়ে চারটে এবং বাঁ পায়ে পাঁচটে গুলি লাগে বলে জানা গিয়েছে ।

পাশাপাশি তার মাথায় গুলি করা হয়েছে বলে অভিযোগ আক্রান্তের পরিবার ও স্থানীয় বাসিন্দাদের। এই ঘটনা প্রকাশ্য দিবালোকে হওয়ায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। একই সঙ্গে তীব্র আতঙ্কও তৈরি হয়েছে।

ঘটনাস্থলে নেজাট ও মিনাখা থানার পুলিশ গিয়েছে। আক্রান্ত তৃণমূল নেতাকে উদ্ধার করে কলকাতার একটি বেসরকারি নার্সিং ভর্তি করা হয়েছে বলে জানা গিয়েছে।

শরীরে এত গুলি লাগার পর অবস্থা আশঙ্কাজনক বলেই জানা গিয়েছে। আক্রান্ত পরিবারের দাবি, হাবিবুর রহমান ওরফে বাচ্চা খোকন কুখ্যাত দুষ্কৃতী তার দলবল পরিকল্পনা করে সশস্ত্র হামলা চালিয়েছে বলে অভিযোগ। ঘটনার পিছনে রাজনৈতিকভাবে খুনের চেষ্টা, না অন্য কোও কারণ আছে তা খতিয়ে দেখা হচ্ছে।

ঘটনার পিছনে মেছোভেরি দখলের কারণ রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। সবটাই তদন্ত শুরু করেছে ন্যাজাট থানার পুলিশ। এলাকায় বিশাল পুলিশবাহিনী রয়েছে। ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা না হলেও দুষ্কৃতীদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি।

পুলিশ সূত্রে খবর, ঘটনার পর এলাকা ছেড়েছে দুস্ক্রতীরা। ঘটনার জেরে আতঙ্কের পরিবেশ এলাকায়। দিনে দুপুরে এহেন ঘটনায় থমথমে এলাকা।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।