স্টাফ রিপোর্টার, কলকাতা: আগামী বছর কলকাতা পুরসভা নির্বাচন। তার আগে প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে দলে নিয়েই পুরসভা দখলের আত্মবিশ্বাস ঝরে পড়লো বিজেপি নেতা মুকুল রায়ের গলা থেকে। মুকুলের ওই আত্মবিশ্বাসকে কটাক্ষ করলেন মেয়র ফিরহাদ হাকিম।

এদিন দিল্লির বিজেপি দফতরে মুকুল রায় সাংবাদিক সম্মেলনে বলেন, ‘‘শোভন চট্টোপাধ্যায় ৩৪ বছর ধরে জনপ্রতিনিধি ছিলেন গুরুদায়িত্ব সামলে আসছেন। তিনটে দফতর সামলাতেন। এখনও তিনি বিধায়ক রয়েছেন। মমতার দলের ভিত শক্ত করেন তিনি, যদিও মমতা বন্দ্যোপাধ্যায় তা স্বীকার করেন না। শোভন চট্টোপাধ্যায় বিজেপিতে আসার ফলে বিজেপির সুবিধে হল। কলকাতা কর্পোরেশনের ভোট বিজেপি অক্লেশে জিতবে।’’

মুকুলের এই দাবি উড়িয়ে দিয়েছেন কলকাতার মহানাগরিক তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। মুকুলকে এক হাত নিয়ে তিনি বলেন ‘ পাগলে কিনা বলে, ছাগলে কিনা খায়! যিনি কোনও দিন ভোটেই লড়েনি তিনি কি করে এসব অবাস্তব কথা বলছেন! উল্লেখ্য, বুধবার মমতা বন্দ্যোপাধ্যায়কে বড়সড় ধাক্কা দিয়ে বিজেপিতে যোগ দিলেন কলকাতার প্রাক্তন মেয়র- মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়।

এদিন বিজেপিতে যোগ দিয়েছেন শোভনের ‘বান্ধবী’ তথা অধ্যাপিকা বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও। এদিন দিল্লিতে বিজেপির সদর দফতরে মমতার একদা ছায়াসঙ্গী তথা বিজেপি নেতা মুকুল রায়ের হাত থেকে পদ্ম পতাকা হাতে তুলে নেন দিদির ‘প্রিয় কানন’।