পুনে: পাইপ বসানোর জন্য খোঁড়া হয়েছিল ১৫ ফুট গভীর একটা গর্ত। আর তার মধ্যে কোনও ভবে পড়ে যায় এক শিশু। রবিবার সেই শিশুকে উদ্ধার করতে গিয়ে কুপের মধ্যে পরে গিয়ে মারা যান এক দমকলকর্মী। সংবাদ মাধ্যমের তরফ থেকে এমনটাই জানা গিয়েছে। পুনের একটি জলের পাইপ সারাইয়ের গর্ততে বাচ্চাটি পড়ে যাওয়াতেই এই ঘটনাটি ঘটে।

এছাড়াও মাটি চাপা পরে যাওয়ায় আরও দুজন সেখানে আটকে পরেন। বাকি দমকলকর্মীসহ তাদের মধ্যে তিনজনকে বাইরে বের করা হলেও একজন মারা যান।

দমকল কর্মী সহ তিনজনকে ওই জায়গা থেকে বার করা গেলেও ওই কর্মী মারা যান। যদিও সূত্র মারফত জানা যাচ্ছে এক কর্মী সহ শিশুটি ওই গর্তে এখনও আটকে রয়েছে।

পুনের দাপোদি এলাকাতে পাইপ বসানো হচ্ছে সেই জন্য জায়গায় জায়গায় খোঁড়াখুঁড়ি চলছে। বাচ্চাটি কিভাবে পরে গেল তা এখনও জানা যায়নি। আর রাত হয়ে যাওয়ার জন্য ধীরে ধীরে বড় ফ্লাডলাইট জ্বালিয়ে উদ্ধারকাজ চলছে। দশটি দমকলের সঙ্গে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর একটি দলও উদ্ধারকাজে হাত মিলিয়েছে।

মিউনিসিপাল সূত্রে জানা গিয়েছে ১৫ ফুট গভীর এই গর্ত পাইপ বসানোর জন্যই করা হয়েছিল। বাচ্চাটি পরে যাওয়ার সঙ্গে সঙ্গে দমকলকর্মীরা উপস্থিত হয় এবং তিনজন কর্মী উদ্ধারকাজ শুরু করেন। এই কাজ চলাকালীন মাটি চাপা পরে সেখানে চারজনেই আটকে যান। তিনজনকে উদ্ধার করা সম্ভব হলেও বাঁচানো যায়নি একজনকে।