স্টাফ রিপোর্টার, হাওড়া: গভীর রাতে আগুন লাগল ট্রেনের কামরায়। শুক্রবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে হাওড়া জেলার সাঁতরাগাছিতে।

রেল দফতর সূত্রে জানা গিয়েছে, ফালাকনুমা এক্সপ্রেসের একটি কামরায় শুক্রবার রাতে আগুন লাগে। সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গিয়েছে কামরাটি। সাঁতরাগাছি রেল ইয়ার্ডে দাঁড়ান ছিল ওই ট্রেনটি। আচমকা আগুন লেগে যায়।

আরও পড়ুন- লোকসভা নির্বাচনে বিজেপির ভরসা বহিরাগতরা, কটাক্ষ দিব্যেন্দুর

আগুন দেখেই তা নেভাতে তৎপর হয় রেলের কর্মরা। বেশ কিছুক্ষণের প্রচেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন। এই ঘটনায় হতাহতের কোনও খবর নেই বলে জানিয়েছে রেল। একই সঙ্গে রেল পরিষেবার ক্ষেত্রেও কোনও প্রতিকূলতা সৃষ্টি হয়নি এই আগুন লাগার ফলে। আরপিএফ এবং জিআরপি সি ঘটনার তদন্ত শুরু করেছে।

আরও পড়ুন- ভোটের মুখে দল ছাড়লেন একাধিক প্রবীণ কংগ্রেস নেতা

উল্লেখযোগ্য বিষয় হচ্ছে শুক্রবারেই ট্রেনে আগুন লেগে আতঙ্ক ছড়াল ওড়িশার পুরী স্টেশনে৷ ওই দিন দুপুরে স্টেশনে দাঁড়িয়ে থাকা পুরী হাতিয়া তপস্বিনী এক্সপ্রেসে আগুন লাগে৷ প্রথমে আগুন লাগে ট্রেনের চারটি কামরায়৷ জানা গিয়েছে এস ২, এস ৩, এস ৪ ও এস ৫ বগিগুলিতে আগুন লাগে৷ এর মধ্যে এস ৪ বগিটি সম্পূর্ণ ভস্মীভূত৷ বাকি কামরাগুলির যথেষ্ট ক্ষতি হয়েছে৷ রেল সূত্রে খবর এস ৪ কামরা থেকে কালো ধোঁয়ার কুণ্ডলী বেরোতে দেখে ছুটে আসেন রেলকর্মীরা৷

আগুন দ্রুত ছড়িয়ে পড়ে পাশের কামরাগুলিতে৷ ছুটে আসেন উচ্চপদস্থ আধিকারিকরাও৷ সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের তিনটি ইঞ্জিন৷ কোনও ক্রমে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসেন দমকলকর্মীরা৷ প্রাথমিকভাবে আগুন লাগার পরেই জ্বলতে থাকা বগিগুলি থেকে ট্রেনের বাকি কোচগুলিকে সরিয়ে নিয়ে যাওয়া হয়, যাতে আগুন না ছড়াতে পারে৷