স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: সোনামুখীর ব্লক মোড়ে একটি বেসরকারী সংস্থার মোবাইল টাওয়ারে আগুন লাগার ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ালো। স্থানীয় সূত্রে খবর, মঙ্গলবার দুপুরে সোনামুখীর ব্লক মোড় এলাকার ওই মোবাইল টাওয়ারের শীতাতপনিয়ন্ত্রিত কক্ষ থেকে হঠাৎ করে কালো ধোঁয়া বেরোতে দেখা যায়।

জনবহুল এলাকার মধ্যে এই টাওয়ারটি হওয়ায় মানুষের মধ্যে ব্যাপক আতঙ্ক সৃষ্টি হয়। টাওয়ারের নিজস্ব ডিজেল চালিত জেনারেটরটিতেও এর ফলে আগুন ধরে যাওয়ার আশঙ্কা করতে থাকেন অনেকে। খবর দেওয়া হয় মোবাইল টাওয়ারের নিজস্ব রক্ষীকেও। তিনিও ঘটনাস্থলে ছুটে আসেন। পরে স্থানীয়দের চেষ্টায় ওই আগুন নেভানো সম্ভব হয় বলে জানা গিয়েছে।

স্থানীয়দের অভিযোগ, ওই টাওয়ারের আপৎকালীন অগ্নিনির্বাপন যন্ত্র দুটি এদিন কোন কাজেই লাগানো যায়নি। দীর্ঘদিন অচল অবস্থায় পড়ে আছে বলে তাদের অভিযোগ। দিনের বেলা এই ঘটনা ঘটার ফলে সহজেই বিষয়টি স্থানীয়দের নজরে এসেছে। রাতের বেলায় এই ঘটনা ঘটলে বড়সড় বিপদের আশঙ্কা করছেন অনেকে। প্রাথমিকভাবে অনেকে মনে করছেন টানা বৃষ্টিতে শর্টশার্কিট জনিত কারণেই এই ঘটনা বলে মনে করা হচ্ছে।

স্থানীয় বাসিন্দা প্রহ্লাদ মণ্ডল বলেন, আজ দুপুরে হঠাৎ এ টাওয়ার থেকে ধোঁয়া বেরোতে দেখা যায়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ালে মোবাইল টাওয়ারের রক্ষীকে ডাকা হয়। তিনি আসার পর স্থানীয়দের চেষ্টায় ওই আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এই ঘটনায় কোন হতাহতের খবর নেই।