নয়াদিল্লি: শনিবার এইমসে ভয়াবহ অগ্নিকাণ্ড এখনও বেশ বিপজ্জনক অবস্থায় বলে জানা যাচ্ছে। ঘটনাস্থলে ৩৪টি ইঞ্জিন আগুন নিয়ন্রণে আনতে কাজ করছে। এমার্জেন্সি ওয়ার্ডের কাছেই আগুন লেগেছে বলে জানা গিয়েছে। তবে ছ’ঘণ্টা পরেও এখনও আগুন জ্বলছে হাসপাতালে।

বর্তমান পাওয়া খবর অনুযায়ী, আগুন একতলা থেকে ছ’তলা অবধি পৌঁছে গেছে। আগুনের সূত্রপাত পিসি ব্লক থেকে। প্রাথমিকভাবে আগুন প্রথমের দুটি’তলাতে সীমাবদ্ধ থাকলেও পরে তা ছড়িয়ে যায় বাকি অংশে।

দমকলের মোট ৩৪ টি ইঞ্জিন ঘটনাস্থলে কাজ করছে। এনডিআরএফ-এর দুটি দল এআইআইএমএস-এ জরুরি অবস্থার জন্য ব্যাকআপ হিসেবে রয়েছে হাসপাতালে। প্রাথমিকভাবে দমকল বলছে যে সর্টসার্কিট থেকে আগুন লেগেছে। আগুন একতলা থেকে ছ’তলা অবধি পৌঁছে যাওয়ায় জেনারেল ওয়ার্ডের রুগীদের অন্য জায়গায় পাঠানো হয়েছে। এই ঘটনার পর একটি কন্ট্রোল নম্বর দেওয়া হয়েছে এবি ওয়ার্ডের রুগীদের জন্য যাদের অন্য ওয়ার্ডে পাঠানো হয়েছে। নম্বরটি হল- ০১১২৬৫৯৩৩০৮।

বিকেল ৫ টা নাগাদ আগুন লেগেছে। ভারতের প্রথমসারির হাসপাতালের মধ্যে AIIMS-এরনামে আসে। বহু সেলবব্রিটিরও চিকিৎসা চলে এই হাসপাতালে। এই মুহূর্তে সংকটজনক অবস্থায় এখানেই ভরতি রয়েছেন ভারতের প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলি।

অর্থপেডিক ওয়ার্ডের ওটির সামনে প্রথম আগুন লাগে বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। ধোঁয়ায় ভরে গিয়েছে হাসপাতালের বেশ কিছুটা অংশ। ঘটনার পর দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ট্যুইট করে সকলের সহযোগীতা চেয়েছেন।

উদ্ধারকাজ চলছে দ্রুত গতিতে। কোন হতাহতের খবর এখনও পাওয়া যায়নি। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী পরিস্থিতির ওপর টানা নজরদারি চালাচ্ছেন। আপাতত হাসপাতালের জরুরি বিভাগ বন্ধ রাখা হয়েছে।