প্রতীকী ছবি

কলকাতা: সাত সকালে আচমকা আগুন সোনারপুর লোকালে। স্বাভাবিকভাবেই ঘটনায় আতঙ্ক ছড়াল রেল যাত্রীদের মধ্যে। জানা গিয়েছে, বুধবার সকালে ট্রেনটি শিয়ালদহ স্টেশন ছেঁড়ে পার্ক সার্কাস ঢুকতেই ট্রেনের ইঞ্জিন থেকে কালো ধোঁয়া বেরোতে দেখেন যাত্রীরা। এরপরই আগুন আতঙ্কে ট্রেন থেকে নামার জন্য হুড়োহুড়ি পড়ে যায় যাত্রীদের মধ্যে। ঘটনার জেরে কিছুক্ষনের জন্য ব্যাহত হয় শিয়ালদা দক্ষিণ শাখায় ডাউন লাইনে ট্রেন চলাচল।

জানা গিয়েছে, বুধবার সকাল ৮.২২ মিনিটে শিয়ালদহ স্টেশন থেকে ছাড়ে সোনারপুর লোকাল। কিছুক্ষন পর ট্রেনটি পার্ক সার্কাস স্টেশনে ঢোকার আগেই ইঞ্জিন লাগোয়া প্রথম কামরা থেকে কালো ধোঁয়া বেরোতে দেখেন প্রত্যক্ষদর্শীরা। এতেই আতঙ্ক ছড়ায় যাত্রীদের মধ্যে। কোনও রকমে ট্রেনটি স্টেশনে পৌঁছলে যাত্রীরা লাফিয়ে-ঝাঁপিয়ে দ্রুত নামতে শুরু করেন। এরপর ট্রেনটি সম্পূর্ণ খালি করে দেওয়া হয়।

এদিকে ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় রেলের আধিকারিকরা। কী সমস্যা তৈরি হয়েছে, কেন ধোঁয়া বেরল, তা খতিয়ে দেখা হচ্ছে। ট্রেনটি বেশ কিছুক্ষণ পার্ক সার্কাস স্টেশনেই দাঁড়িয়ে থাকে। পরে সেটিকে কারশেডে সরিয়ে নিয়ে যাওয়া হয়। এর ফলে ডাউন লাইনে বেশ কিছুক্ষণ ট্রেন চলাচল বন্ধ থাকে।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ