বালুরঘাটঃ অল্পের জন্য বড়সড় অগ্নিকান্ডের হাত থেকে রক্ষা পেলেন যাত্রীরা। বৃহস্পতিবার শিয়ালদহ থেকে বালুরঘাটগামী গৌড় এক্সপ্রেসের একটি বগিতে আগুন লেগে যায়৷

ঝাড়খণ্ডের পাকুড় এলাকায় ট্রেনের এস-টু কামরার ভেতরে ধোয়ায় ভরে যেতে দেখেন যাত্রীরা। তৎক্ষণাৎ তাঁরা জিআরপিকে খবর দিলে ট্রেনের গার্ড ইমার্জেন্সি ব্রেকের সাহায্যে নগর নবী স্টেশনের নিকট দাঁড় করিয়ে দেন ট্রেন। ঘটনায় চরম আতংকের সৃষ্টি হয় যাত্রীদের মধ্যে।

জিআরপি ও রেল কর্মীদের সহযোগিতায় এস-টু কামরা থেকে ব্যাগপত্র সহ যাত্রীদের নামিয়ে নেওয়া হয়। রেলকর্মীরা পরীক্ষা করে দেখেন যে এস-টু কামরার এক্সেল পয়েন্টে আগুন লেগেছে এবং মারাত্মক ভাবে সেটি ক্ষতিগ্রস্ত হয়েছে। সময়মত টের না পেলে কামরায় বড়সড় অগ্নিকান্ডের ঘটনা ঘটে যেতে পারত বলে জানিয়েছেন খোদ রেলকর্মীরা। যদিও ক্ষতিগ্রস্ত কামরাটিকে বিচ্ছিন্ন করার পর প্রায় চার ঘন্টা বাদে বালুরঘাট অভিমুখে রওনা দেয় ট্রেনটি ।

আরও পড়ুন – BREAKING: দিল্লিতে বিধ্বংসী আগুনে মৃত্যু, ঘটনাস্থলে দমকলের ৩২ টি ইঞ্জিন

ট্রেনের বালুরঘাটগামী এস-টু কামরার যাত্রী শিক্ষক বিভাস দাস জানিয়েছেন, রাত্রি প্রায় চারটা নাগাদ কোন কিছু পোড়া গন্ধে ঘুম ভেঙ্গে যায়। কিছু বুঝে ওঠার আগেই কামরার ভেতর ধোঁয়ায় ভর্তি হয়ে যায়। সকলে আতঙ্কিত হয়ে পড়েন।

জিআরপিকে খবর দিলে নগর নবী স্টেশন এর কাছে এমারজেন্সি ব্রেক নামিয়ে ট্রেন থামিয়ে দেওয়া হয়। কামরাটি খালি করে রেলকর্মীরা পরীক্ষা করে দেখেন এক্সেলপয়েন্টে আগুন লেগেছিল। যদিও এই ঘটনায় কেউ জখম না হলেও সকলে অল্পের জন্য বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছেন।