স্টাফ রিপোর্টার,জলপাইগুড়ি: আচমকা মাঝরাস্তায় দাঁড়িয়ে থাকা রোলারে দাউদাউ করে জ্বলে উঠল আগুন। ভরসন্ধ্যায় এমন ঘটনাশ আতঙ্ক ছড়াল জলপাইগুড়ি জেলার ৩১নং জাতীয় সড়কে।

জানা গিয়েছে, ৩১ নং জাতীয় সড়কের জলপাইগুড়ি গোশালা মোড় এলাকায় ফোর লেনের কাজ চলছে। সেই কাজ করতে আসা একটি হাইড্রোলিক রোলার বৃহস্পতিবার থেকেই দাঁড়িয়ে ছিল ওই গোশালা মোড় এলাকায়।

এদিন সন্ধ্যায় আচমকাই দাউদাউ করে জ্বলে ওঠে রোলার। আগুনের লেলিহান শিখা অনেক দূর থেকে দেখা যেতে থাকে। মুহুর্তের মধ্যে কালো ধোঁয়ায় ভরে যায় জাতীয় সড়ক। ঘটনার জেরে রাস্তায় কাজ করতে থাকা কর্মীদের মধ্য আতঙ্ক ছড়িয়ে পড়ে। প্রায় ঘন্টাখানেক বন্ধ হয়ে যায় যান চলাচল।

খবর দেওয়া হয় জলপাইগুড়ি দমকল কেন্দ্রে। সেখান থেকে দমকলের একটি ইঞ্জিন ছুটে এসে প্রায় ৩০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তারপর শুরু হয় যান চলাচল।

ঘটনার প্রত্যক্ষদর্শী রাজেশ সিং নামে ঠিকদার সংস্থার এক কর্মী বলেন, বৃহস্পতিবার থেকে এখানেই ছিল রোলারটি। শুক্রবার সন্ধ্যায় আচমকা দাউদাউ করে জ্বলে ওঠে সেটি। ঘটনার জেরে প্রথমে কিছুটা ভয় পেয়ে যাই। পরে সামলে নিয়ে দ্রুত দমকলে খবর দেওয়া হয়।”

এই বিষয়ে দমকলের সাব অফিসার রাহুল মন্ডল বলেন, “ঘটনার খবর পেয়ে দ্রুত এখানে এসে দেখি রোলারে আগুন জ্বলছে। প্রায় ৩০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনা হয়। প্রাথমিকভাবে মনে হচ্ছে ব্যাটারিতে শট সার্কিট হয়ে আগুন ধরেছে। বাকিটা তদন্ত হলে বোঝা যাবে।”

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ