বারাকপুর: ভয়াবহ আগুনের গ্রাসে উত্তর ২৪ পরগনার কাঁকিনাড়ার পানপুর এলাকার একটি পরিত্যক্ত টায়ারের গুদাম। যা ঘিরে উত্তেজনা ছড়াল ওই এলাকায়।

জানা গিয়েছে, রবিবার দুপুরে কাঁকিনাড়ার পানপুরের ওই পরিত্যক্ত টায়ারের গোডাউনের ভেতর থেকে কালো ধোঁয়া বেরোতে দেখেন স্থানীয় বাসিন্দারা। এরপরই খবর দেওয়া হয় দমকল কর্মীদের। দ্রুত দমকল কর্মীরা এসে ওই পরিত্যক্ত গুদামে ঢুকে দ্রুত আগুন নেভানোর কাজ শুরু করে।

জানা গিয়েছে, ব্যারাকপুর কল্যাণী এক্সপ্রেসওয়ে সংলগ্ন এই পরিত্যক্ত টায়ারের গুদামটি দীর্ঘদিন বন্ধ হয়ে পড়েছিল । গুদামের ভিতরে প্রচুর পরিত্যক্ত দাহ্য পদার্থ ও টায়ার মজুত ছিল বলে জানা গিয়েছে। ফলে আগুন বিশাল আকার নিতে শুরু করে। তবে দমকল কর্মীরা খুব দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় বলে জানিয়েছে এলাকাবাসী। আর সেই কারনে আগুন বাইরে ছড়িয়ে যায়নি।

দমকলের ২ টি ইঞ্জিন ২ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ওই পরিত্যক্ত গোডাউনের মালিকের নাম জানা গিয়েছে, রাজেশ কুমার সিং। এই ঘটনায় তার খোঁজ করছে পুলিশ। তবে এদিন কিসের থেকে এতবড় আগুন লাগল, তা স্পষ্ট করে জানাতে পারেনি দমকল কর্মীরা।

দমকল কর্মীরা বলেন, “আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যাই, যার ফলে আগুন বড় আকার নিতে পারেনি। তবে এই পরিত্যক্ত জায়গায় সেরকম কোন অগ্নি নির্বাপণ ব্যবস্থা ছিল না। কিসের থেকে আগুন লেগেছে তা খতিয়ে দেখা হচ্ছে।” এদিকে আগুন লাগার পরই দুর্ঘটনাস্থলে পৌঁছায় ভাটপাড়া থানার পুলিশ। এই ঘটনায় হতাহতের খবর না থাকলেও স্থানীয় বাসিন্দারা মনে করছেন লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। দমকল বাহিনী ও ভাটপাড়া থানার পুলিশ এই ঘটনার তদন্ত শুরু করেছে।