বিশাখাপত্তনম: ভারতীয় নৌবাহিনীর জাহাজে আগুন লাগল সোমবার সকাল সাড়ে এগারোটা নাগাদ। বিশাখাপত্তনমে এই ঘটনাটি ঘটে। অগ্নিকাণ্ডের ঘটনায় নিখোঁজ জাহাজের এক ক্রু মেম্বার।

ঘটনাস্থলে পৌঁছেছে উপকূলরক্ষী বাহিনী। আগুন নেভানোর কাজ চলছে, শুরু হয়েছে উদ্ধারকাজ। সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর। মালবাহী ওই জাহাজে প্রয়োজনীয় জিনিসপত্র ছাড়াও তাতে ছিলেন ২৯ জন জাহাজের কেবিন ক্রু ম্যান। মালপত্র ও কেবিন ক্রুদের নিয়ে যাওয়ার সময় আচমকা আগুন লাগে বিশাখাপত্তনমের একটি জাহাজে।

জাগুয়ার নামে ওই জাহাজটিতে মোট ২৯ জন ক্রু মেম্বার ছিলেন বলে জানা গিয়েছে। অগ্নিকাণ্ডের পরই ঝাঁপ দিয়ে প্রাণে রক্ষা পান ২৮ জন কর্মী। আরেক কর্মী নিখোঁজ বলে জানা গিয়েছে। তাঁর খোঁজে চলছে তল্লাশি অভিযান। কোথা থেকে আগুন লাগলো জাহাজে সেই সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। আগুন লাগার পিছনে কি কারন রয়েছে তা খতিয়ে দেখা হছে বলে জানা গিয়েছে।

এই ধরনের জাহাজগুলিকে ‘অফসোর সাপোর্ট ভেসেল’ বলা হয়। এই জাহাজগুলির সাহায্যে ছোট বন্দর থেকে মাঝ সমুদ্রে দাঁড়িয়ে থাকা বড় জাহাজে মালপত্র ও যাত্রীদের পাঠানো হয়। এই ঘটনার সময় ওই এলাকায় উপস্থিত ছিল ভারতীয় উপকূল বাহিনীর জাহাজ রানী রাসমণি। যার সাহায্যে শুরু হয় উদ্ধার কাজ।

সোমবার সকাল ১১টা ৩০ মিনিট নাগাদ বিশাখাপত্তনম উপকূলবর্তী সমুদ্রে হঠাৎই আগুন লাগে জাহাজে। প্রচন্ড শব্দে বিস্ফোরণের সঙ্গে জ্বলে ওঠে ‘কোস্টাল জাগুয়ার’ নামের জাহাজটি। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে উপস্থিত হয় উপকূলরক্ষী বাহিনীর জাহাজ। জ্বলন্ত জাহাজ থেকে ঝাঁপ দেওয়া ব্যক্তিদের উদ্ধার করে উপকূলরক্ষী বাহিনীর সদস্যরা। শেষ পাওয়া খবর অনুযায়ী, বাকি আঠাশ জনকে উদ্ধার করা গেলেও, জাহাজের নিখোঁজ এক ক্রু মেম্বারের মৃত্যু হয়েছে।