স্টাফ রিপোর্টার, ব্যারাকপুর : আকস্মিক অগ্নিকান্ডে ভস্মীভূত হয়ে গেল একটি অবৈধ গ্যাস সিলিন্ডারের দোকান। রবিবার দুপুরে এই ঘটনাটি ঘটে উত্তর ২৪ পরগনার সোদপুর মধ্যমগ্রাম রোডের চণ্ডীতলা মোড়ে। সোদপুর মধ্যমগ্রাম রোডের ওই গ্যাস সিলিন্ডারের দোকানে অটোতে অবৈধ ভাবে গ্যাস ভরার সময় হঠাৎ করেই আগুন লেগে যায়।

আগুন লাগার কিছুক্ষণের মধ্যে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের দুটি ইঞ্জিন ও ঘোলা থানার পুলিশ। ঘোলা থানার পুলিশ ঘটনাস্থলে যাওয়ার সঙ্গে সঙ্গেই অগ্নিকাণ্ডের জেরে দমকল কর্মীদের কাজের সুবিধার্থে সাময়িক সময়ের জন্য বন্ধ করে দেওয়া হয় সোদপুর মধ্যমগ্রাম রোডটি। ফলে ব্যাপক যানজটের সৃষ্টি হয় ওই রাস্তায়।

এই আগুন লাগার পরেই ওই অবৈধ গ্যাস সিলিন্ডারের গুমটি দোকানের মালিক ও কর্মচারীরা দোকান ছেড়ে পালিয়ে যায়। দমকল বাহিনীর ২ ঘণ্টার চেষ্টায় দমকলের দুটি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন নিয়ন্ত্রণে আনার পরে ওই গুমটি দোকানের মধ্যে থেকে চারটি গ্যাস ভর্তি রান্নার সিলিন্ডার উদ্ধার করেছে পুলিশ। এই ঘটনায় কেউ হতাহত হয়নি ।

পুলিশ জানিয়েছে, ওই দোকানের মালিকের বিরুদ্ধে আইনত ব্যবস্থা গ্রহণ করা হবে। সূত্রের খবর, বেআইনি ভাবে গৃহস্থের গ্যাস সিলিন্ডার ব্যবহার করে ওই গুমটি দোকান থেকে অটোতে গ্যাস ভরা হতো। রবিবার দুপুরেও অবৈধ ভাবে অটোতে গ্যাস ভরতে গিয়ে গ্যাস সিলিন্ডার থেকেই ওই দোকানে আগুন লেগে যায় । গোটা ঘটনার তদন্ত শুরু করেছে ঘোলা থানার পুলিশ। পুলিশ জানিয়েছে, এই দোকানের কোনও লাইসেন্স নেই, সম্পূর্ণ অবৈধ উপায়ে ওই দোকান চলছিল।