ফাইল ছবি

নয়াদিল্লি : রবিবার সকালেই বিপত্তি। দিল্লির সদর বাজারের সেনা ক্যান্টিনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। কালো ধোঁয়াতে ঢেকে যায় এলাকা। দিল্লি ক্যান্টনমেন্টের এই সেনা ক্যান্টিনে কীভাবে আগুন লাগল এখনও জানা যায়নি।

খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যায় দমকলের ৮টি ইঞ্জিন। পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে বলে দমকল সূত্রের খবর। সকাল ৯টা নাগাদ ঘটনাটি ঘটে।

এদিকে দিন কয়েক আগেই দিল্লির তুঘলকাবাদে বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রায় ১২০০ ঝুপড়ি পুড়ে ছাই হয়ে যায় বলে খবর।

রাত একটা নাগাদ আগুন লাগে বলে জানিয়েছেন দক্ষিণ পূর্ব দিল্লির ডিসিপি রাজেন্দ্র প্রসাদ মিনা। তিনি জানান, সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ। তবে ক্ষতি এড়ানো যায়নি। প্রায় ১২০০ ঝুপড়ি নিশ্চিহ্ন হয়ে গিয়েছে।

ঘটনাস্থলে ছুটে যায় ৩০টি দমকলের ইঞ্জিন। দমকলের পক্ষ থেকে জানানো হয়, রাত ১২.১৫ নাগাদ আগুন লাগার খবর পান তাঁরা। তখনই ঘটনাস্থলে ছোটে ৩০টি ইঞ্জিন।

দমকলের দক্ষিণ দিল্লি জোনের ডেপুটি চিফ ফায়ার অফিসার এস এস তুলি জানান ৩০টি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কিন্তু কীভাবে আগুন লাগল, তার কারণ এখনও জানতে পারেনি দমকল। ক্ষয়ক্ষতি হলেও কোনও প্রাণহানির খবর এখনও পর্যন্ত নেই বলে জানিয়েছে দমকল।

প্রশ্ন অনেক: দ্বিতীয় পর্ব