তিমিরকান্তি পতি, বাঁকুড়াঃ ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়ে গেল একটি পোলট্রি ফার্ম। বাঁকুড়ার বেলিয়াতোড় থানা এলাকার ছান্দার গ্রাম পঞ্চায়েতের শালগ্রামের ঘটনা। রবিবার ভোরের এই ঘটনায় প্রায় তিন লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে ফার্ম মালিক দাবী করেছেন। কি কারণে এই অগ্নিকাণ্ডের ঘটনা বুঝে উঠতে পারছেন না কেউই।

গ্রামবাসীরা জানিয়েছেন, রাতের অন্ধকারে পোলট্রি ফার্মে আগুন দেখতে পেয়ে তারা ছুটে আসেন। তারাই বেশ কিছুক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। গ্রামবাসী প্রশান্ত ঘোষ বলেন, দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে আসার আগেই আমরা আগুন নিয়ন্ত্রণে আনি। কি কারণে আগুন লাগার ঘটনা ঘটলো তারা বুঝতে পারছেননা বলে জানান।

 

ক্ষতিগ্রস্ত আশিস দিয়াসী বলেন, অর্থোপার্জনের একমাত্র রাস্তাটাই শেষ হয়ে গেল। এখন পরিবার পরিজনকে নিয়ে পথে বসতে হবে। এই অবস্থায় সরকারী সাহায্য পেলে তবেই ঘুরে দাঁড়ানো সম্ভব বলে তিনি জানান। প্রধান ধনঞ্জয় মাণ্ডি ঘটনাস্থলে দাঁড়িয়ে ক্ষতিগ্রস্ত পোলট্রি ফার্ম মালিক যাতে সরকারী সাহায্য পান তার ব্যবস্থা করবেন বলে প্রতিশ্রুতি দেন। এদিন সকালে বেলিয়াতোড় থানার পুলিশ এলাকা ঘুরে ঘটনার সরজমিনে তদন্ত করে গেছেন।