মস্কো: করোনা আক্রান্তদের চিকিৎসা চলছিল এমন এক হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড। অগ্নিকাণ্ডের ঘটনায় একজনের মৃত্যু হয়েছে।

শনিবার মস্কোর উত্তরের একটি হাসপাতালে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ওই হাসপাতালে ৭০০ করোনা আক্রান্তের চিকিৎসা চলছে বলে জানা গিয়েছে। এর মধ্যে ২০০ জনকে এদিন হাসপাতাল থেকে বের করে আনা হয়।

রাশিয়ার সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে আগুন লাগে। একতলা থেকে আগুন ছড়াতে শুরু করে। হু হু করে ধোঁয়া বের হতে দেখা যায়। আতঙ্ক ছড়িয়ে পড়ে রোগীদের মধ্যে। অনেকেই অসুস্থ হয়ে পড়ে। করোনা আক্রান্ত রোগীদের কোনও ক্ষতি হয়েছে কিনা তা এখনও জানা যায়নি।

এদিকে, ইতালি, স্পেন ও আমেরিকার পর এবার করোনাভাইরাসের ভয়াল রূপ দেখছে রাশিয়া। সেখানে মাত্র ২৪ ঘণ্টায় ১০ হাজার ৮১৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয় শুক্রবার। এছাড়া, একদিনে করোনায় নতুন করে মারা গেছে ১০৪ জন।

শনিবার রাশিয়ার সরকারে পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে।

জানা গিয়েছে, রাশিয়ায় এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৯৮ হাজার ৬৭৬ জন। মারা গেছেন ১ হাজার ৮২৭ জন।

করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যায় বিশ্বের দেশগুলোর মধ্যে পঞ্চম স্থানে রয়েছে রাশিয়া। প্রথমে রয়েছে আমেরিকা।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.