মুম্বই: ভয়াবহ দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন অভিনেত্রী শাবানা আজমি। হাসপাতালে চিকিৎসাধীন তিনি। তাঁর মাথায় ও চোখে আঘাত লেগেছে। শনিবারের ওই দুর্ঘটনার পর বেপরোয়া গাড়ি চালানোর অভিযোগে এফআই আর হয়েছে শাবানা আজমির চালকের বিরুদ্ধে।

পুণে-মুম্বই এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনা ঘটেছিল। শাবানা আজমির গাড়ি হাইওয়েতে একটি লরির পেছনের দিকে ধাক্কা মারে। তাঁর গাড়ির সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। মাথায় ও চোখের নীচের অংশে গুরুতর চোট পেয়েছেন শাবানা। রায়গড়ের পুলিশ আধিকারিক অনিল পরাস্কর জানান, মুম্বই থেকে ৬০ কিমি দূরে খালাপুরের কাছে দুপুর সাড়ে তিনটে নাগাদ দুর্ঘটনার কবলে পড়়েন শাবানা। তাঁকে তড়িঘড়ি হাসপাতালে পৌঁছনো হয়। তখন ট্রাক ড্রাইভারের বিরুদ্ধে অভিযোগ করেন শাবানার গাড়ির চালক অমলেশ যোগেন্দ্র কামাত।

ট্রাক ড্রাইভার রাজেশ পান্ডুরাং সিন্ধে শাবানার গাড়ির চালকের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ করেন। তাঁর অভিযোগ, শাবানার গাড়ির চালক অমলেশ কামাত প্রচণ্ড গতিতে গাড়ি চালাচ্ছিলেন। গতি এতটাই বেশি ছিল যে তিনি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকের পেছনে ধাক্কা মারলে বড় দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনায় সেই ট্রাকের পেছনের অংশের ক্ষতি হয়েছে।

শাবানা আজমির স্বামী জাভেদ আখতার অন্য গাড়িতে ছিলেন, তাই তাঁর কোনও আঘাত লাগেনি বলে জানা গিয়েছে। অভিনেত্রী হাসপাতালে ভর্তি হওয়ার পর তাঁর দ্রুত সুস্থতা কামনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অরবিন্দ কেজরিওয়াল সহ আরও অনেকে। তাঁকে দেখতে হাসপাতালে ছুটে যান ফারহান আখতার, টাবু, অনিল কাপুর প্রমুখ।