রায়পুর: বাড়ি ফেরার পথে হামলা হয়েছে, বুধবার এমনই অভিযোগ জানিয়েছেন বিশিষ্ট সাংবাদিক অর্ণব গোস্বামী। কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে আমার অভিযোগ তুলেছেন তিনি। এরই মধ্যে অর্ণব গোস্বামীর বিরুদ্ধে দায়ের হল এফআইআর। একটি নয়, পরপর দুটি এফআইআর দায়ের হয়েছে।

বুধবারই ছত্তিসগড়ে তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। অভিযোগ, উস্কানিমূলক মন্তব্যে দেশের সম্প্রীতি নষ্ট করছেন তিনি। টিভি চ্যানেলে বিতর্কমূলক অনুষ্ঠানে তাঁর মন্তব্য বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে হিংসা তৈরি করছে বলেও জানানো হয়েছে অভিযোগে।

অর্ণব গোস্বামীর বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন ছত্তিসগড়ের স্বাস্থ্যমন্ত্রী টিএস সিংদেও ও অপরটি প্রদেশ কংগ্রেস সভাপতি মোহন মার্কম। রায়পুরের সিভিল লাইন থানায় এফআইআর করা হয়েছে।

ভারতীয় সংবিধানের ১৫৩ এ, ২৯৫ এ ও ৫০২ ধারায় মামলা হয়েছে। এগুলি মূলত, দুই সম্প্রদায়ের মধ্যে শত্রুতা তৈরি করার অভিযোগ। ছত্তিসগড়ের কংগ্রেসের মিডিয়া সেলের চেয়ারম্যাব নীতিন ত্রিবেদী বলেন, ”এই ধরনের মিথ্যা কথা ও ঘৃণ্য মন্তব্য সাংবাদিকতা হিসেবে গণ্য হতে পারে না। আরএসএসের ক্যাডাররা যেভাবে সোশ্যাল মিডিয়ায় ঘৃণা ছড়ান, সেরকমভাবেই ভিত্তিহীন গুজব প্রচার করছেন অর্ণব গোস্বামী।”

এদিকে, স্ত্রী’কে নিয়ে রাতে বাড়ি ফেরার পথে আক্রান্ত হন রিপাবলিক মিডিয়া নেটওয়ার্কের প্রধান সম্পাদক অর্ণব গোস্বামী৷ বুধবার রাতে মুম্বইয়ের রিপাবলিকের স্টুডিও থেকে বাড়ি ফেরার পথে তাঁকে আক্রমণ করা হয় বলে অভিযোগ করেছেন তিনি। অভিযোগ, কংগ্রেস আশ্রিত গুন্ডারা শারীরিক আক্রমণ চালিয়েছে এই সাংবাদিকের উপর৷

টয়োটা করোলা গাড়িতে করে স্ত্রীকে নিয়ে বাড়ি ফিরছিলেন বিশিষ্ট এই সাংবাদিক৷ শোয়ের পরে নিজেই গাড়ি চালাচ্ছিলেন অর্ণব৷ গাড়িতে ছিলেন তাঁর স্ত্রীও৷ তাঁর বাড়ি থেকে মাত্র ৫০০ মিটার দূরে এই আক্রমণ চালানো হয় বলে অভিযোগ৷ মুখোশধারী গুন্ডারা অপব্যবহারের পাশাপাশি অর্ণবের গাড়িতে বোতলও ছোঁড়ে বলে অভিযোগ।

কংগ্রেস দল এবং তার সমর্থকরা বুধবার সাধুদের নির্মম লঞ্চ ও হত্যার বিষয়ে নীরবতা নিয়ে দলের সভাপতি সোনিয়া গান্ধীর তীব্র সমালোচনা করায় সিনিয়র সাংবাদিক অর্ণব গোস্বামীর গ্রেফতারের দাবিতে সোশ্যাল মিডিয়া প্রচার শুরু করা হয়৷

অর্ণব গোস্বামীর বিরুদ্ধে এই অভিযানকে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলোট সমর্থন করেছিলেন, তিনি দাবি করেছিলেন যে তাঁকে নিজেরাই রিপাবলিক টিভি থেকে বরখাস্ত করা হোক। কংগ্রেস নেতারা ও সমর্থকরা মহারাষ্ট্রের পালঘরে সাধুদের নির্মমভাবে হত্যা ও হত্যার অভিযোগে সোনিয়া গান্ধীর অভিযোগের কারণে তাঁর সমালোচনা করা একটি ক্লিপ নিয়ে বিস্মিত হয়েছেন।

Proshno Onek II First Episode II Kolorob TV