কলকাতা: করোনার জেরে সারা বিশ্ব আজ জেরবার। ভারতবর্ষ তথা রাজ্যে লকডাউন চলছে।করোনা মোকাবিলায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পথে নেমে মানুষকে সচেতন করে চলেছেন ।

করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের “ওয়েস্ট বেঙ্গল স্টেট ইমার্জেন্সি রিলিফ ফান্ড” গড়ে তুলেছেন৷ তার আহ্বানে সাড়া দিয়ে এগিয়ে এলেন রাজ্যের ICT কম্পিউটার শিক্ষক-শিক্ষিকারা। ওয়েস্টবেঙ্গল আইসিটি স্কুল কো-অর্ডিনেটর ওয়েলফেয়ার এর তরফ থেকে মুখ্যমন্ত্রীর ত্রান তহবিলে 2 লক্ষ 50 হাজার টাকা অনুদান দেওয়া হয়েছে।

ইউনিয়নের সভাপতি স্বরূপ পান জানান, বর্তমান পরিস্থিতি অনুধাবন করে এবং মুখ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে আমরা যৎসামান্য অর্থ সংগ্রহ করে, খুবই অল্প সময়ে সম্পূর্ণ অনলাইন মাধ্যম কে কাজে লাগিয়ে West Bengal Emergency Relief Fund এ জমা করেছি।।

শিক্ষক সুধাংশু মন্ডল জানান,,,আমরা 2013-14 থেকে রাজ্য সরকার অনুমোদিত এবং সাহায্যপ্রাপ্ত বিদ্যালয় গুলিতে খুব নিষ্ঠার সঙ্গে কম্পিউটার শিক্ষাদান করে চলেছি এবং বর্তমানে স্বাস্থ্যকালীন জরুরি অবস্থায় মুখ্যমন্ত্রীর ডাকে রাজ্য সরকারের পাশে দাড়ানোর চেষ্টা করেছে সকল ICT কম্পিউটার শিক্ষক-শিক্ষিকারা।

প্রসঙ্গত, রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ভিডিও বার্তায় আবেদন করেছিলেন, রাজ্যের শিক্ষক, শিক্ষিকা, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের কাছে। মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান দেওয়া আর্জি জানিয়েছেন।

অন্যদিকে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে শিক্ষকদের নূন্যতম একদিনের বেতন দেওয়ার জানিয়েছে শাসকদলের শিক্ষক সংগঠন। ইতিমধ্যেই তৃণমূলের শিক্ষক সংগঠনের পক্ষ থেকে শিক্ষকদের কাছে এই বার্তা দেওয়া হয়েছে। এসএমএস, হোয়াটসঅ্যাপ এর মাধ্যমে আবেদন জানিয়েছে সংগঠন।