অবশেষে নোবেল পুরস্কার গ্রহণ করলেন বব ডিলান। স্টকহোমে একটি প্রাইভেট ইভেন্টে দীর্ঘ ৩ মাস পর এই পুরস্কার গ্রহণ করেন তিনি। এমনই জানিয়েছে সুইডেনের একটি সংবাদ মাধ্যম।

সুইডেনের এই সংবাদ মাধ্যম জানিয়েছে যে বব ডিলান এই ইভেন্টে নোবেলের জন্য কোনরকম বক্তব্য না রাখলেও জানান যে পড়ে তিনি নোবেলের জন্য বক্তব্য রাখবেন। জুন মাসের মধ্যে বব ডিলান নোবেলের জন্য বক্তব্য না রাখলে তাকে পুরো প্রাইজ মানি ($9000,000)।

এদিন ডিলানের অনুরোধেই ইভেন্টে কোনও সংবাদ মাধ্যম উপস্থিত ছিল না। শনিবার পুরস্কার গ্রহন করার পর ডিলান স্টকহোম ওয়াটারফ্রন্টের গানও পরিবেষণ করেন। রবিবার সন্ধ্যাবেলায় তাঁর আরও একটি কনসার্ট আয়োজন করা হবে লে জানা গিয়েছে।

ডিলানই প্রথম গীতিকার যিনি সাহিত্য বিভাগে নোবেল পেয়েছেন। সাধারণত কবি ও ঔপন্যাসিকরা এই পুরস্কার পান।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।