ফাইল ছবি

স্টাফ রিপোর্টার, বর্ধমান (পূর্ব বর্ধমান) : মর্মান্তিক মৃত্যু৷ সোমবার ভোটের ডিউটি করার সময়েই অসুস্থ হয়ে পড়েছিলেন এক মহিলা পুলিশ কর্মী৷ বুধবার সন্ধ্যায় মৃত্যু হল তাঁর৷

পুলিশ সূত্রে খবর, তীব্র গরমের জেরে ভোটের ডিউটি করতে এসেই ঘটে এই অঘটন৷ মৃতের নাম মনানী চক্রবর্তী (৪৩)। বাড়ি কোচবিহারের পটাতোর ঘোলাবাগান এলাকায়। তিনি লেডি ডেপুটি জেনারেল কমাণ্ডাণ্ট হিসাবে কর্মরত ছিলেন। ভোটের ডিউটি করতে তিনি বর্ধমানের আউশগ্রামে এসেছিলেন।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সোমবার ভোটের ডিউটি করার সময় তিনি অসুস্থ হয়ে পড়েন। সঙ্গে সঙ্গে তাঁকে প্রথম গুসকরা স্বাস্থ্যকেন্দ্র এবং ওইদিন রাতেই বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে ভরতি করা হয়। বুধবার সন্ধ্যায় তাঁর মৃত্যু হয়। প্রাথমিকভাবে অনুমান তীব্র গরমের জেরেই তিনি অসুস্থ হয়ে পড়েন।

আরও পড়ুন : বিবেক দুবের বিরুদ্ধে নালিশ জানাতে দিল্লি গেলেন অধীর

অপরদিকে, সোমবার ভোটের ডিউটি করার সময় বর্ধমান শহরের সাহাচেতন এলাকায় একটি বুথে অসুস্থ হয়ে পড়েন দার্জিলিং থেকে আগত এক পুলিশকর্মী। দলবাহাদুর ছেত্রী নামে ওই পুলিশকর্মীকে সোমবারই বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে করা হয়।

কয়েক ঘণ্টা হাসপাতালের অবজারভেশনে রাখার পর তাঁকে ছেড়েও দেওয়া হয়। কিন্তু তিনি ফের বুধবার অসুস্থ হয়ে পড়েন। তাঁকে ফের বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে ভরতি করা হয়েছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, তিনি পেটের সমস্যায় ভুগছিলেন।

এর আগে, পুরুলিয়াতেও একই রকম ঘটনা ঘটে৷ প্রবল গরমে মারা যান রাজ্য সশস্ত্র পুলিশের কর্মী বাদল চক্রবর্তী৷ জলপাইগুড়ির বাসিন্দা এই পুলিশ কর্মী ১২ নম্বর ব্যাটেলিয়ানের এএসআই পদে চাকরি করতে৷ ভোটের ডিউটি করতে শিলিগুড়ি থেকে পুরুলিয়া যান তিনি৷ তারপরেই অসুস্থ হয়ে পড়েন৷