ভুবনেশ্বর: আইএসএল ফাইনালে বেঙ্গালুরুর কাছে হেরে স্বপ্নভঙ্গ হলেও সুপার কাপ জিতে সাফল্যের সঙ্গে মরশুম শেষ করল এফসি গোয়া। শনিবাসরীয় ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে চেন্নাইয়িন এফসিকে ২-১ গোলে হারাল তারা।

আই লিগের ক্লাবগুলির সঙ্গে ফেডারেশনের দীর্ঘ টালবাহানা, পাশাপাশি ক্লাব জোটে নাম লিখিয়ে ইস্টবেঙ্গল-মোহনবাগানের মত আই লিগের দলগুলির টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার। সবমিলিয়ে সুপার কাপের ভবিষ্যৎ নিয়ে একসময় দেখা দেয় প্রশ্নচিহ্ন। কিন্তু শেষমেষ জোট ছেড়ে বেরিয়ে চেন্নাই সিটি এফসি, রিয়াল কাশ্মীর এফসি সহ আইএসএলের দলগুলিকে নিয়ে ২৯ মার্চ থেকে যথাসময়েই শুরু হয়েছিল সুপার কাপ। টুর্নামেন্টে অংশ নিয়েছিল ইন্ডিয়ান অ্যারোজও।

আরও পড়ুন: পোগবার জোড়া পেনাল্টিতে উত্তেজক ম্যাচ উতরে গেল ম্যান ইউ

শনিবার কলিঙ্গ স্টেডিয়ামে এফসি গোয়া ফেভারিট হিসেবে শুরু করলেও খেলা শুরু হতেই বদলে যায় চিত্রটা। গোয়া রক্ষণে মুহুর্মুহু আক্রমণ আছড়ে পড়তে থাকে চেন্নাইয়িনের। রাফায়েল অগাস্তো, অনিরুদ্ধ থাপা, ধনপাল গণেশ সমৃদ্ধ চেন্নাইয়িনের মাঝমাঠ ম্যাচের রাশ নিজেদের দখলে নিয়ে নেয়। প্রথমার্ধে একাধিক সুযোগ তৈরি করলেও তা ফলপ্রসূ হয়নি চেন্নাইয়িনের জন্য। তুলনায় নিষ্প্রভ গোয়াও ডেডলক খুলতে পারেনি প্রথমার্ধে।

আরও পড়ুন: স্পালের বিরুদ্ধে অঘটন, জুভে জার্সিতে লিগ জিততে অপেক্ষা করতে হবে রোনাল্ডোকে

৫২ মিনিটে ফেরান কোরোমিনাস সহজ গোলে ম্যাচে এগিয়ে দেন গোয়াকে। সেই গোলের উচ্ছ্বাস ফিকে না হতেই ৫৪ মিনিটে ম্যাচে সমতা ফেরায় চেন্নাইয়িন। অগাস্তোর শটে ১-১ হয় স্কোরলাইন। এরপর উত্তেজক দ্বিতীয়ার্ধে ‘সুপিরিয়র’ ফুটবলে বাজিমাত করে গোয়া। ৬৪ মিনিটে আইএসএল রানার্সদের হয়ে সুপার কাপে খেতাব নির্ণায়ক গোলটি এনে দেন ব্র্যান্ডন ফার্নান্ডেজ।