নয়াদিল্লি: জাপানের ক্রুজ শিপে অনেকেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর তার জেরে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। বাকি সদস্যদেরও আটকে রাখা হয়েছে। ওই জাহাজে থাকা ভারতীয়দের ছেড়ে দেওয়ার জন্য আর্জি জানানো হয়েছে আগেই। এবার আটকে থাকা এক ভারতীয় মহিলার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে আর্জি জানালেন তাঁর বাবা।

মুম্বই-এর মীরা রোড এলাকার বাসিন্দা সোনালি ঠাক্কার ইতিমধ্যেই সাহায্যের আর্জি জানিয়ে ভিডিও পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। পরীক্ষা করে দেখা গিয়েছে, তাঁর শরীরে করোনা ভাইরাস নেই। একথাও জানিয়েছেন সোনালি।

‘‌ডায়মন্ড প্রিন্সেস’‌ নামে ওই জাহাজের সিকিউরিটি অফিসার সোনালি। জাহাজের বেশ কয়েকজন নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় আপাতত জাহাজটি জাপানের ইওকহামার কাছে আলাদা করে রাখা রয়েছে।

প্রধানমন্ত্রীকে আবেদন জানিয়ে তিনি বলেন, ‘‌ওই জাহাজে থাকা যে ভারতীয়দের সংক্রমণ ধরা পড়েনি, তাঁদের সকলকে ফিরিয়ে আনার জন্য এখনই ব্যবস্থা করুক দিল্লি সরকার। আমার মেয়েও তাঁদের এক জন। জাপান সরকার যথেষ্ট করছে। কিন্তু দয়া করে মোদিজি উদ্যোগী হোন। কারণ তাঁরা যদি সংক্রমিতদের সঙ্গে দিনের পর দিন এক জাহাজে আটকে থাকেন, তবে সত্যিই তাঁরা পরে এই ভাইরাসের কবলে পড়তে পারেন।’

শুক্রবারই সোনালি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে সাহায্য প্রার্থনা করেছেন।‌ তারপরই তাঁর বাবা দীনেশ জানান, ‘‌আমার মেয়ে রোজই ভিডিও কল করছে। ওকেও যে পরীক্ষা করা হয়েছে, টেস্টের রেজাল্টের জন্য অপেক্ষা করছে, সবই বলছিল। শেষে শুক্রবার রেজাল্ট নেগেটিভ আসার পরে এখন ও ফিরে আসতে ব্যাকুল হয়েছে। এদের সবাইকে এবার ফিরিয়ে আনা হোক।’

প্রশ্ন অনেক: দ্বিতীয় পর্ব