স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: গত কয়েক দিনের বজ্র বিদ্যুৎ সহ শিলা বৃষ্টিতে ব্যাপক ক্ষতির মুখে পড়তে হয়েছে বাঁকুড়ার বিভিন্ন অংশের আলু চাষিদের। ধার দেনা করে লাগানো আলু এভাবে ক্ষতি হয়ে যাওয়ায় চরম সমস্যায় অসংখ্য সাধারণ কৃষিজীবী মানুষ। আর সেই ক্ষতি পূরণের দাবি জানিয়ে বৃহস্পতিবার ব্লক সহ কৃষি আধিকারিককে ডেপুটেশন দিলেন পাত্রসায়রের নারানপুর গ্রাম পঞ্চায়েত এলাকার চরগোবিন্দপুর, পাঁচপাড়া, গোবিন্দপুর, নেত্রখণ্ড এলাকার মানুষ।

এদিন ডেপুটেশনে অংশ নিয়ে আলু চাষি শুভাশিস পাল, শ্যামাপ্রসাদ ঘোড়ুইরা বলেন, মাঠের ফসল এভাবে মাঠেই ক্ষতি হয়ে যাবে বুঝতে পারিনি। তাদের দাবি, এই অবস্থায় প্রশাসনের তরফে সরেজমিনে খতিয়ে দেখে ক্ষতিগ্রস্ত চাষিদের ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করা হোক বলেও তারা দাবি জানান।

এই বিষয়ে পাত্রসায়র ব্লকের সহ কৃষি অধিকর্তা রঞ্জন লোহার তাঁর ব্লক এলাকায় আলু চাষে ক্ষতির কথা স্বীকার করে নিয়েছেন৷ তিনি জানান, য়ে সমস্ত চাষিদের কৃষি বীমা করা আছে তাদের বিষয়ে আমরা সংশ্লিষ্ট বীমা কোম্পানির পাশাপাশি ব্লক, মহকুমা ও জেলা স্তরে বিষয়টি জানিয়েছি। একই সঙ্গে যাদের এই বীমা করা নেই তাদের বিষয়ে আমরা জেলা ও রাজ্যকে জানাব। রাজ্য যে ক্ষতিপূরণ দেবে তার পুরোটাই তারা চাষিদের হাতে তুলে দেবেন বলেও এদিন তিনি জানান।