মুম্বইঃ ভারতের করোনা পরিস্থিতি ক্রমশ জটিল থেকে জটিলতর রূপ ধারণ করছে। করোনায় জর্জরিত সারা দেশ। তাই এই কঠিন সময়ে দাঁড়িয়ে ফারহান আকতার অভিনিত ছবি ‘তুফান’এর মুক্তি অনির্দিষ্ট কালের জন্যে পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ছবির নির্মাতারা।

ছবির প্রযোজনা সংস্থা এক্সেল এন্টারটেইনমেন্ট (Execl Entertainment) এবং আরওএমপি পিকচার্স (ROMP Pictures) তরফে সোশ্যাল মিডিয়ায় একটি বিবৃতি দিয়ে তা জানানো হয়েছে। একটি সঙ্গে এই দুঃময় দেশবাসীর উদ্দেশে কিছু বার্তাও দিয়েছেন। এদিন সোশ্যাল মিডিয়ার বিবৃতিতে লিখেছেন, ‘বর্তমানে ভারতের পরিস্থিতি খুবই বেদনাদায়ক। এক্সেল এন্টারটেইনমেন্ট এবং আরওএমপি পিকচার্স সেই সমস্ত মানুষের পাশে আছেন যারা এই মহামারীতে ক্ষতিগ্রস্থ হয়েছেন। এই মুহুর্তে দাঁড়িয়ে আমাদের একমাত্র লক্ষ্য এই সংস্থার প্রতিটি সদস্যের এবং তাদের পরিবারের পাশে থাকা। একই সঙ্গে আমরা গোটা দেশবাসীর পাশেও আছি। তাই এই পরিস্থিতির কথা বিচার করে আমারা সিদ্ধান্ত নিয়েছি ‘তুফান’এর মুক্তি পিছিয়ে দেওয়ার। আগামীদিনে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে ছবির মুক্তি সম্বন্ধীয় যাবতীয় তথ্য প্রকাশ করা হবে’।

তারা সকল দেশবাসীর উদ্দেশে অনুরোধ করেছেন, ‘আপনারা দয়া করে করোনাবিধি মেনে চলুন। টিকার জন্যে প্রত্যেকে রেজিস্ট্রেশন করান। নিজের পালা এলে টীকা অবশ্যই গ্রহণ করুণ। জয় হিন্দ’। এই পোস্ট ছবির অভিনেতা ও সহ প্রযোজক ফারহান আখতারও নিজের ইনস্টাগ্রামে শেয়ার করেছেন।

২০১৯ সালে শুরু হয়েছিল ‘তুফান’এর শুটিং। একজন জাতীয় পর্যায়ের বক্সারের চরিত্রে এই ছবিতে অভিনয় করছেন ফারহান আখতার। ২০২০ সালের অক্টোবরে মুক্তি পাওয়ার কথা ছিল ছবির। তবে গত বছর করোনা মহামারীর কারণেই মুক্তি পিছতে হয়েছিল নির্মাতাদের। পরবর্তী মুক্তির তারিখ নির্ধারণ করা হয়েছিল ২০২১ এর ২১শে মে। যদিও করোনার দ্বিতীয় ঢেউয়ের কথা মাথায় রেখে এই মুক্তি সিনেমা হলে না করে অ্যামাজন প্রাইমে স্ট্রিমিং হওয়ার কথা ছিল। কিন্তু সেই মুক্তিও বাতিল করা হয়েছে।

‘তুফান’ এর পরিচালনা করেছেন রাকেশ ওম প্রকাশ মেহরা। ছবিতে ফারহানের বক্সিং কোচের ভূমিকায় রয়েছেন পরেশ রাওয়াল। ফারহানের উল্টো দিকে অভিনয় করবেন ম্রুনাল ঠাকুর। ছবির একটি গুরুত্বপূর্ন চরিত্রে অভনয় করতে দেখা যাবে প্রয়াত অভিনেতা ঋষি কাপুরকে। রাকেশের সঙ্গে ফারহানের এটি দ্বিতীয় ছবিতে কাজ। রাকেশের পরিচালনায় বিখ্যাত ক্রীড়াবিদ মিলখা সিংয়ের বায়োপিক ‘ভাগ মিলখা ভগ’ (Bhaag Milkha Bhaag)এ অভিনয় করেছিলেন ফারহান।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.