মুম্বই: করোনা সংক্রমণ রুখতে সারা দেশ জুড়ে চলছে লকডাউন। এই লকডাউন অবস্থায় বাড়িতেই অনেকে ওয়ার্কআউট করে তার ভিডিও পোস্ট করছিলেন। বলিউডের বেশ কয়েকজন তারকাও ওয়ার্কআউট ভিডিও পোস্ট করেছিলেন। তাতে রীতিমতো রেগে আগুন হয়েছিলেন পরিচালক ফারহা খান।

অভিনেত্রী দীপিকা পাডুকোনও ওয়ার্ক আউট করে ভিডিও পোস্ট করেন। তাই ফারহার এই মন্তব্যের জবাব দিয়ে তিনি বলেন, শরীরচর্চা করলে তিনি ও রণবীর সিং সারাদিন ভালো থাকেন।

দীপিকার এই মন্তব্যের পরে ফারহা দুঃখপ্রকাশ করে বলেন, যাঁরা ভয় পেয়ে গিয়েছিলেন তাঁদের কাছে আমি ক্ষমাপ্রার্থী। আমি জানি আমি বেশি বলেছি। প্লিজ ওয়ার্কআউট করুন। আমিও আমার ব্যালকনিতে রোজ ১ ঘণ্টা করে হাঁটি। বর্তমান পরিস্থিতি থেকে আমি খুব বিরক্ত ছিলাম। বিশ্বজুড়ে কোনও পার্টি চলছে না। বিশ্ব জুড়ে মহামারী ছড়িয়েছে।

ফারহা আরও বলেন, আমাদের ইন্ডাস্ট্রির এমনিই খুব ভালো ভাবমূর্তি নেই। অনেকেই নিজের মতো করে সাহায্য করলেও এই ইন্ডাস্ট্রিকে আত্মকেন্দ্রিক ভাবা হয়। জিম বন্ধ হয়ে গেছে, কী হবে! এটা কোনও সমস্যা নয়। বরং ভাবো কিছু মানুষের মুখে খাবার কী ভাবে তুলে দেবে। আমার ১২ বছরের মেয়ে রাস্তার অবলা প্রাণীদের খাওয়াচ্ছে।

ফারহার মেয়ে অন্যা যেই ছবিগুলি আঁকছেন সেগুলি বিক্রি করে যে টাকা আসছে তা রাস্তার অবলা পশুদের সাহায্যে দেওয়া হচ্ছে। লকডাউনের ফলে রাস্তায় মানুষ কম বেরোচ্ছে। তাই রাস্তার বেড়াল, কুকুর ও অন্যান্য পশুরা সেভাবে খাবার পাচ্ছে না। তাদের কথা ভেবেই এই উদ্যোগ।

ফারহা এই ভিডিও শেয়ার করে লিখেছেন, কাকতালীয় ভাবে জাতীয় পোষ্য দিবস। অন্যা পশুদের যে পেনসিল স্কেচগুলি করেছে সেগুলি বিক্রি করে রাস্তার অবলা পশুদের জন্য ৭০০০০ টাকা উঠেছে। সকলকে ধন্যবাদ যাঁরা এই ছবিগুলি কিনেছেন।

Proshno Onek II First Episode II Kolorob TV