মুম্বই: ভুয়ো পোস্টের স্বীকার হলেন শাবানা আজমি। ফের নরেন্দ্র মোদী ক্ষমতায় ফিরলে দেশ ছাড়বেন তিনি। এমন কথা নাকি তিনি বলেছেন। সেই পোস্ট ঘুরে বেড়াচ্ছিল সোশ্যাল মিডিয়ায়। তবে ধরা পরে গিয়েছে সেই ভুল তথ্য। জানা গিয়েছে এমন কোনও কথাই বলেননি বিখ্যাত অভিনেত্রী। তথ্য সম্পূর্ণ ভুয়ো।

বিভিন্ন বিষয়ে প্রকাশ্যে বিজেপির সমালোচনা করেছেন শাবানা আজমি। সিপিআই প্রার্থী কানহাইয়া কুমারের সমর্থনে প্রচারে অংশও নিয়েছেন বিখ্যাত চলচিত্র অভিনেত্রী। পাশাপাশি বহুবার সাম্প্রদায়িক রাজনীতির তীব্র সমালোচনা করেছেন তিনি। সেই অভিনেত্রী যদি মোদী ক্ষমতায় এলে দেশ ছাড়ার কথা বলেন তাহলে তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়াই স্বাভাবিক। কিছু না বলেও যদি ভাইরাল হয়ে যায় সেটা সমস্যার কারণ হয়ে যায়। সেটাই হয়েছে অভিনেত্রীর ক্ষেত্রে।

আরও পড়ুন: ১৯ মে-র আগে কলকাতায় অমিত শাহের রোড শো

অভিনেত্রীর ছবি দেওয়া ভাইরাল পোস্টে বলা হয়, মোদী দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হলে নাকি ভারত ছাড়বেন শাবানা আজমি। এরপরেই বিজেপি সমর্থকরা বলতে শুরু করেন শাবানা যেন ব্যাগ গুছিয়ে তৈরি হয়ে থাকেন, কারণফের প্রধানমন্ত্রী হয়ে নরেন্দ্র মোদী ক্ষমতায় ফিরছেন বলে তাঁদের বিশ্বাস। তাঁর ভাইরাল হওয়া পোস্ট অনুযায়ী তাই তাঁর দেশ ছাড়তে হবে। তাড়াহুড়ো না করে আগে থেকে সেই প্রস্তুতি নেওয়ার নিদান দিতে শুরু করে বেজপি সমর্থকরা। দেশ ছাড়া কড়া হবে থেকে শুরু করে শাবানাকে নিয়ে নেটিজেনদের অনেকে অশালীন মন্তব্যও শুরু করেন।

আরও পড়ুন: বিদেশে আশ্রয় নেওয়া ব্যক্তিদের ‘কালো-তালিকা’ বানিয়ে ফেলেছে স্বরাষ্ট্রমন্ত্রক

সর্বভারতীয় ইংরেজি সংবাদমাধ্যম ‘ইন্ডিয়া টুডে’ তাদের ফ্যাক্ট চেকিংয়ে জানিয়েছে, শাবানা আজমিকে নিয়ে ভাইরাল হওয়া পোস্টটি সম্পূর্ণ ভুয়ো। অভিনেত্রী নিজেও সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তিনি এমন কোনও মন্তব্য করেননি। তাঁর নাম করে অপপ্রচার করা হচ্ছে বলেও অভিযোগ করেন শাবানা। অভিনেত্রীর যে ছবিটি ভাইরাল হয়েছে সেটিও এক বছরের পুরোনো একটি ছবি বলে ইন্ডিয়া টুডের রিভার্স সার্চে জানা গিয়েছে।

এই প্রেক্ষিতে শাবানা বলেন, এ দেশে তিনি জন্মেছেন, এখানেই তাঁর মৃত্যু হবে। দেশ ছাড়ার কোনও পরিকল্পনা তাঁর নেই, বলে জানান শাবানা আজমি। এই ভুয়ো খবর যারা প্রচার করছেন, তাদের তীব্র নিন্দা করে শাবানা বলেন, নিজেদের সঙ্গে অন্যদের মত না মিললেই এক ধরনের মানুষ এই সব ভুয়ো খবর ছড়ান, যা বিদ্বেষমূলক ও হাস্যকর।