কলকাতা:  বাংলা করোনা পরিস্থিতি নিয়ে রাজ্য প্রশাসনের বিরুদ্ধে একের পর এক তোপ দেগেছেন বাবুল সুপ্রিয়। নিজের সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে একের পর এক পোস্ট করে গিয়েছেন। সম্প্রতি তাঁর ফেসবুক ওয়ালে রাজ্যের মুখ্যসচিবের একটি ছবি পোস্ট করেন বাবুল। টুইটারেও সেই ছবি দেন।

শুক্রবার ফেসবুকে বাবুল যে ছবিটি পোস্ট করেছেন তাতে দেখা যাচ্ছে মদের আসরে রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা ও মুখ্যমন্ত্রীর ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায় রয়েছেন। সেই সঙ্গে আরও বেশ কয়েকজন মহিলাকেও ছবিতে দেখা গিয়েছে। ছবিটি পোস্ট করে বাবুল লিখেছেন, “কারো ব্যক্তিগত মুহূর্তের ছবি নিয়ে নোংরামি করার মানসিকতা বা রুচি আমার নেই…পশ্চিমবঙ্গের মুখ্যসচিব আর মুখ্যমন্ত্রীর ভাইকে এই ছবিটিতে একসাথে দেখা যাচ্ছে !! বিজেপি কোন গোপন ক্যামেরাতে এ ছবিটি তোলেনি !! সকাল থেকেই এই ছবিটি ভাইরাল…মাননীয়া মুখ্যমন্ত্রীর ভাই কার্তিক ব্যানার্জী চিফ সেক্রেটারীর সাথে ড্রিংক করছেন কেন এই প্রশ্ন উঠবেনা?…” শেষে বাবুল লিখেছেন, “তৃণমূল – দিদি – CS বলতেই পারেন এটা ভুয়ো ছবি !! আর কিছু বলছি না শেষে একটি জিনিস খালি বলবো – হুইস্কির সাথে কোনো ছবি থাকা কিন্তু অপরাধ নয় তাই ওই নিয়ে যারা মুখ্যসচিবকে কুকথা বলছেন তার সাথে আমি একমত নই ! তৃণমূলের সাথে ওনার কোনো অশুভ আঁতাত আছে কিনা প্রশ্ন সেটাই !!”

ফেসবুকে রাজ্যের মুখ্যসচিবের এমন ছবি প্রকাশ্যে আসতেই রীতিমত চাঞ্চল্য তৈরি হয়। বিভিন্ন ধরনের কমেন্ট পড়তে থাকে। তবে ছবিটি যাচাই করে কলকাতা পুলিশের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে তা ফেক।

ডিসিপি সাউথ কলকাতার ট্যুইটার হ্যান্ডেল থেকে লেখা হয়েছে, ‘সোশ্যাল মিডিয়ায় শেয়ার হওয়া এই পোস্টটি সম্পূর্ণ ভুয়ো। যে তথ্য দেওয়া হয়েছে, তাও মিথ্যা। এই বিষয়ে একটি মামলা দায়ের হয়েছে, প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

 

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ