OMG! রিয়েল লাইফ মুখোমুখি কথা যাবে এবার ফেসবুকে

ফেসবুক বর্তমানে এমন এক জনপ্রিয় মাধ্যম যাকে এক মুহূর্ত ভাবা এখন অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। বন্ধুদের সঙ্গে চ্যাট হোক কিংবা ভিডিও কলিং সব কিছু তে ভরসা ফেসবুক। এখন একধাপ এগিয়ে বন্ধুদের সঙ্গে মুখোমুখি গল্পও করতে পারবেন এই মাধ্যমে। রোজ নিত্য নতুন ফিচার নিয়ে এসে সবাইকে তাক লাগানোর চেষ্টা করে ফেসবুক। গত মঙ্গলবার রাতে ফেসবুকের বার্ষিক ডেভেলপার সম্মেলন এফ৮ অনুষ্ঠিত হয় তাতে ফেসবুকের নতুন ফিচার কি আসতে পারে তা নিয়ে বলা হয়।

সম্মেলনের মূল বক্তৃতায় প্রধান মার্ক জুকারবার্গ জানিয়েছেন, সোশ্যাল সাইটে মানুষের যোগাযোগে ক্যামেরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। আর সে জন্যই তিনি ডেভেলপারদের নতুন অগমেনটেড রিয়েলিটি ক্যামেরা ইফেক্ট তৈরিতে জোর দিতে বলেন। ফেসবুকের মূল অ্যাপে এই নতুন ফিচার অ্যাড হতে চলেছে। এছাড়াও ২০১৪ সালে ২০০ কোটি ডলারে অকুলাস ভিআর কিনে নেওয়ার পর থেকেই ফেসবুক জানিয়ে আসছে, ভার্চ্যুয়াল

রিয়েলিটিই  যোগাযোগের ভবিষ্যৎ। তাই ‘ফেসবুক স্পেসেস’ নামের অ্যাপ আসতে চলেছে শিগ্রী। এই অ্যাপের মাধ্যমেই ভার্চ্যুয়াল রিয়েলিটিতে বন্ধুদের সঙ্গে যোগাযোগ সম্ভব হবে। অ্যাপটির পরীক্ষামূলক ভার্সন বের করা হয় মঙ্গলবার। ইউজারের ছবির ওপর ভিত্তি করে আভাটার তৈরি করে বন্ধুদের সঙ্গে যোগাযোগের ব্যবস্থা করে দেবে।

All rights reserved by @ Kolkata24x7 II প্রতিবেদনের কোন অংশ অনুমতি ছাড়া প্রকাশ করা আইনত দণ্ডনীয় অপরাধ
-