মুম্বই: এক মাসের ব্যবধানে আবারও কয়েক ঘণ্টার ভোগান্তি পোহাতে হল ফেসবুক ইউজারদের। আজ রবিবার বিকেলের পর থেকে সমস্যা শুরু হয়েছে ফেসবুকে। কোনও লিঙ্ক শেয়ার কিংবা কিছুই করা যাচ্ছে না। পরে ইন্টারনেট ঘেঁটে দেখা যায়, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ফিলিপিন্স থেকে শুরু করে পাকিস্তানেও একই সমস্যার মধ্যে পড়েছে ইউজাররা। এখনও পর্যন্ত বেশ কয়েকটি জায়গায় ফেসবুকের এই সমস্যা চলছে বলে জানা গিয়েছে। এই ঘটনাার জন্যে ইতিমধ্যে ফেসবুকের তরফে দুঃখ প্রকাশ করা হয়েছে। তবে কি কারণে এই সমস্যা চলছে তা এখনও পর্যন্ত জানা যায়নি।

ফেসবুকের পাশাপাশি ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ ব্যবহারেও সমস্যা চলছে বলে জানা গিয়েছে। বেশ কয়েকটি সংবাদমাধ্যমের খবর মোতাবেক, বিকাল ৪টে ২৮ মিনিটে ফেসবুক সমস্যার সূত্রপাত। ইনস্টাগ্রামে ৪টা ৩৩ মিনিট এবং হোয়াটসঅ্যাপে ৪টা ৫৮ মিনিটে সমস্যা দেখা দেয়।

গত ১৫ মার্চ ফেসবুকে একই ধরনের সমস্যা পোহাতে হয়েছিল ইউজারদের। বিশ্বজুড়ে ১৪ ঘণ্টার বেশি সময় ধরে এই সমস্যা চলেছিল। ওই বিপর্যয়ের পর বিশ্বের জনপ্রিয়তম এই সোশ্যাল মিডিয়া মাধ্যম জানিয়েছিল, সার্ভারে কিছু পরিবর্তন আনার সময় এই বিভ্রাট দেখা দিয়েছিল। এবারও সেই সমস্যা হচ্ছে কিনা সেদিকে তাকিয়ে গোটা বিশ্বের মানুষ।