নয়াদিল্লি:  পুলওয়ামার ঘটনার পরেই সীমান্ত পেরিয়ে পাকিস্তানের মাটিতে একাধিক জঙ্গি ঘাঁটি ধ্বংস করে দিয়ে আসে ভারতীয় বায়ুসেনা। যার পালটা হিসাবে F16 যুদ্ধবিমান নিয়ে ভারতের আকাশসীমা লঙ্ঘন করে পাকিস্তান এয়ারফোর্স। পালটা ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দনের মিগ থেকে ছোঁড়া মিসাইলের আঘাতে ভেঙে পড়ে অত্যাধুনিক F16। গত কয়েকমাস ধরে এই অত্যাধুনিক যুদ্ধবিমানের নাম কার্যত মুখস্থ হয়ে গিয়েছে গোটা দেশবাসীর। সেই রেশ কাটতে না কাটতে ফের ভারতের আকাশে F16!

ভাবছেন তো ফের পাকিস্তান হামলা চালালো কিনা! না এবার আর পাকিস্তান নয়। সিঙ্গাপুরের দুটি F16 যুদ্ধবিমান মুম্বই থেকে সিঙ্গাপুরগামী একটি যাত্রীবাহী বিমানকে প্রহরা দিয়ে নিয়ে যায় সেদেশে। এরপর ২৬৩ জন যাত্রী নিয়ে মঙ্গলবার সকালে সিঙ্গাপুরের স্থানীয় সময় সকাল ৮টায় নির্বিঘ্নেই অবতরণ করে বিমানটি। সিঙ্গাপুরের প্রশাসন সূত্রেই F16 কর্ডন করার বিষয়টি স্বীকার করে নেওয়া হয়েছে।

সোমবার রাত ১১.৩৬ মিনিটে মুম্বই বিমানবন্দর ছাড়ার পরই হুমকি ফোন আসে, ওই বিমানে বোম রয়েছে। এরপরেই তড়িঘড়ি এই সিদ্ধান্ত নেওয়া হয়। ইতিমধ্যে এই ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে বিমানেরই এক মহিলা ও শিশুকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।