তেহরান: মঙ্গলবার ভয়াবহ বিস্ফোরনে কেঁপে উঠেছে ইরানের রাজধানী তেহরান। উত্তর তেহরানের একটি ক্লিনিকে শক্তিশালী বিস্ফোরণে কমপক্ষে ১৯ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে।

শুরুরদিকে, ১৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেলেও পরে আরও ছয়’জনকে গুরুতর আহত হিসেবে পাওয়া যায়, এমন তথ্যই দিয়েছে সংবাদসংস্থা এএফপি।

ডেপুটি স্বাস্থ্যমন্ত্রী ইরাজ হরিরচি প্রাথমিকভাবে জানিয়েছিলেন, দশজন মহিলা এবং তিনজন পুরুষ প্রাণ হারিয়েছেন। তবে জানা গিয়েছে, গ্যাস লিক করে এই ভয়াবহ বিস্ফোরন হয়েছে। একজন তেহরানের ডেপুটি হেড পুলিশ স্থানীয় সংবাদসংস্থাকে জানিয়েছেন, ক্লিনিকে অক্সিজেন ট্যাঙ্ক ফেটে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে।

এই ঘটনার পরেই সোশ্যাল মিডিয়ায় স্থানীয়রা বিভিন্ন ছবি এবং ভিডিও পোস্ট করেন। স্থানীয়রা দেখান ঠিক কত পরিমাণ ধোঁয়া বেরিয়ে আকাশকে ঢেকে ফেলেছে। তবে বিবিসির রিপোর্ট অনুযায়ী, এই ভয়াবহ বিস্ফোরণে বেশিরভাগ মহিলারাই প্রাণ হারিয়েছেন।

সূত্রের খবর, এই বিস্ফোরণে যারা প্রাণ হারিয়েছেন তাঁরা বেশিরভাগ উপরের তলায় ছিলেন। অপারেশন রুমে, যাদের অপারেশন চলচজিল অথবা রোগীদের সঙ্গে ছিলেন তাঁরা দুর্ভাগ্যবশত ধোঁয়া এবং গরমে প্রাণ হারিয়েছেন, এমনটাই জানিয়েছেন তেহরানের দমকল দফতরের জালাল মালেকি।

টেলিভিশনে জালাল মালেকি জানিয়েছেন, বিস্ফোরণের সঙ্গে আগুন নিভে যায়। প্রাথমিক তথ্য অনুযায়ী, হাসপাতালের ভেতর ২৫ জন কর্মী ছিলেন যারা সার্জারি এবং অন্যান্য মেডিক্যাল কাজকর্মে যুক্ত ছিলেন।

এই ঘটনার ঠিক দু’দিন আগেই তেহরানের মিলিটারি ফেসিলিটিতে বিস্ফোরন হয়, সেই ঘটনার দু’দিন পরেই গ্যাস লিক করে ভয়াবহ বিস্ফোরণ হয়েছে। তবে সেদিনের ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

বিস্তারিত আসছে…

Proshno Onek II First Episode II Kolorob TV