দুবাই: লাসিথ মালিঙ্গা নেই তো কী হয়েছে। জসপ্রীত বুমরাহর সঙ্গে জুটি বেঁধে রণমূর্তি ধারণ করবেন কিউয়ি পেসার ট্রেন্ট বোল্ট। আর এই জোড়া ফলাতেই আইপিএলের উদ্বোধনী ম্যাচে চেন্নাইকে হারিয়ে বাজিমাত করবে রোহিতের দল মুম্বই ইন্ডিয়ান্স। এমনটাই ধারণা জাতীয় দলের প্রাক্তন অভিজ্ঞ ব্যাটসম্যান গৌতম গম্ভীরের।

একইসঙ্গে সুরেশ রায়নাহীন চেন্নাই সুপার কিংস ব্যাটিং লাইন-আপ বুমরাহ-বোল্ট জুটিকে সামলাতে হিমশিম খাবে বল মত ২০১১ বিশ্বকাপ ফাইনালের অন্যতম নায়কের। উল্লেখ্য, ব্যক্তিগত কারণে ত্রয়োদশ আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন সিংহলী পেসার লাসিথ মালিঙ্গা। পরিবর্তে মুম্বই শিবিরে এবার তুরুপের তাস কিউয়ি পেসার। আর আবু ধাবিতে আগামী শনিবার টুর্নামেন্ট শুরুর ম্যাচ থেকেই বোল্ট-বুমরাহ জুটিতে লুটি করবেন বলে মত গম্ভীরের।

স্টার স্পোর্টসের ‘ক্রিকেট কানেক্টেড’ শো’য়ে এসে গম্ভীর জানালেন, ‘নতুন বলে আমি বুমরাহ-বোল্টকে দেখার অপেক্ষায় মুখিয়ে রয়েছি। কারণ আমরা প্রত্যেকেই দুজনকে বিশ্বমানের বোলার হিসেবে চিনি। একইসঙ্গে দু’জনেই টি২০ ফর্ম্যাটে উইকেট টেকিং বোলার হিসেবে পরিচিত। একজন বাঁ-হাতি সিমার যে ডান-হাতি ব্যাটসম্যানদের কাছে ভয়ংকর ইনসুইংগার হিসেবে খ্যাত অন্যদিকে বুমরাহ যে তাঁর আনঅর্থোডক্স বোলিং অ্যাকশনের জন্য প্রসিদ্ধ।’ একইসঙ্গে রায়নার সরে দাঁড়ানো তিন নম্বরে চেন্নাই সুপার কিংসের জন্য ভীষণ চ্যালেঞ্জের, এমনটাই মত প্রাক্তন ক্রিকেটারের।

প্রাক্তন কেকেআর অধিনায়ক জানিয়েছেন, ‘সুরেশ রায়না থাকায় এবং একইসঙ্গে শেন ওয়াটসন বহুদিন আন্তর্জাতিক ক্রিকেটে না থাকায় এটা সিএসকে’র কাছে খুব চ্যালেঞ্জের। তাই আমি এটা দেখার জন্য মুখিয়ে রয়েছি সিএসকে টপ-অর্ডার কীভাবে বুমরাহ-বোল্টকে সামলায়।’ সবমিলিয়ে উদ্বোধনী ম্যাচে রোহিতের দলকে এগিয়ে রেখেছেন দু’বারের আইপিএল জয়ী অধিনায়ক। গম্ভীর বলছেন, ‘আমি উদ্বোধনী ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের দিকে একটু বেশি ঝুঁকে কারণ ওদের টিম ব্যালান্স এবং স্কোয়াডের গভীরতা। তার উপর বোল্টের সংযুক্তি মুম্বই ইন্ডিয়ান্স শিবিরে দারুণ বিকল্প।’

প্রাক্তন জাতীয় ক্রিকেটার আরও বলেন, ‘প্রত্যেক দলই চায় নতুন বলে একজন উইকেট শিকারি বোলারকে এবং জসপ্রীতের মতো একজন পরীক্ষামূলক বোলারকে। আমি তো শুধু অপেক্ষা করছি মুম্বইয়ের এই দুই বোলার নতুন বলে কেমন পারফর্ম করে সেটা দেখার জন্য। তবে শুধু প্রথম ম্যাচ নয়, বরং গোটা টুর্নামেন্ট জুড়েই।’

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।