ফাইল ছবি

সুভাষ বৈদ্য, কলকাতা: নির্বাচন কমিশনের নির্দেশের পরই বাংলা ছাড়লেন প্রাক্তন কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমার৷ বুধবারই কমিশনের নজিরবিহীন নির্দেশিকা জারি করে। যে নির্দেশে সিআইডির অতিরিক্ত ডিরেক্টর জেনারেল পদ থেকে সরানো হয় আইপিএস রাজীব কুমারকে৷ আজ বৃহস্পতিবার সকাল ১০টায় তাঁকে স্বরাষ্ট্রমন্ত্রকে কাজে যোগ দেওয়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন৷ তাই বৃহস্পতিবার সকালেই তড়িঘড়ি কলকাতা থেকে দিল্লির চলে গিয়েছেন৷

পড়ুন আরও- রাজীবকে কেন সরানো হল…চরম ক্ষুব্ধ মমতা

সূত্রের খবর, বৃহস্পতিবার সকাল সাড়ে আটটা নাগাদ রাজীব কুমার কলকাতা বিমানবন্দরে পৌঁছন৷ ফলে কোনও মতেই সকাল ১০টার মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রকে তাঁর হাজির হওয়া অসম্ভব৷ কিন্তু কমিশনের নির্দেশ ছিল এদিন সকাল ১০টার মধ্যেই স্বরাষ্ট্রমন্ত্রকে কাজে যোগ দিতে হবে রাজীব কুমারকে৷ কিন্তু সকাল ১০টা বেজে গেলেও স্বরাষ্ট্রমন্ত্রকে তিনি গরহাজির ছিলেন, এমনটাই সূত্রের খবর৷ তাহলে কী রাজীব কুমার নির্বাচন কমিশনের নির্দেশ কার্যত অগ্রাহ্য করলেন? তা নিয়ে প্রশ্ন উঠেছে ?

প্রসঙ্গত, গত ১৯ ফেব্রুয়ারি সিআইডির অতিরিক্ত ডিরেক্টর জেনারেল পদে নিয়োগ হয়েছিলেন রাজীব কুমার। তার বিরুদ্ধে সারদাকান্ডে তথ্য লোপাটের অভিযোগে উঠার পর শীর্ষ আদালতের নির্দেশে সিবিআই রাজীব কুমারকে শিলংয়ে ম্যারাথন জেরা করে৷ তারপরই তাঁকে কলকাতা পুলিশ কমিশনারের পদ থেকে বদলি করা হয়৷ যদিও এই বদলিকে রুটিন বদলি বলেই দাবি প্রশাসনের৷ এরপরই গতকাল অর্থাৎ বুধবারই সিআইডির অতিরিক্ত ডিরেক্টর জেনারেলের পদ থেকে সরানো হয় কলকাতার প্রাক্তন নগরপাল রাজীব কুমারকে।