নয়াদিল্লি:  একাধিক ইস্যুতে তলানিতে ভারত এবং পাকিস্তানের মধ্যে সম্পর্ক। রীতিমত যুদ্ধের হুঙ্কার কখনও ভারতের দিক তো কখনও পাকিস্তানের দিক থেকে। পুলওয়ামা হামলার পর থেকেই ভারত এবং পাকিস্তানের মধ্যে সম্পর্ক তলানিতে এসে পৌঁছয়। এই পরিস্থিতিতে পাকিস্তানের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করেছে ভারত। পালটা সীমান্তের ওপারেও একই পরিস্থিতি। এই পরিস্থিতিতে পাকিস্তানে লাহোরে প্রাক্তন বিজেপি সাংসদ শত্রুঘ্ন সিনহা। লাহোরে একটি বিয়ের অনুষ্ঠানে উপস্থিত এই নেতা-অভিনেতা। সোশ্যাল মিডিয়াতে রীতিমত ভাইরাল শত্রুঘ্ন সিনহার ছবি এবং ভিডিও। আর সেই ছবি দেখে অনেকেই কটাক্ষ করতে ছাড়ছেন না অভিনেতাকে।

ভাইরাল হওয়া ছবিতে দেখা গিয়েছে পাক অভিনেত্রী রিমা খানের পাশে বসেই ছবি তুলেছেন বর্তমান কংগ্রেস নেতা শত্রুঘ্ন সিনহা। পাকিস্তানের এই অভিনেত্রী নিজে তাঁর সোশ্যাল মিডিয়া হেন্ডেলে এই ছবিগুলি শেয়ার করেছেন। সোশ্যাল মিডিয়া থেকেই জানা যাচ্ছে বিয়ের অনুষ্ঠানটি হিনা ও আহমেদ নামে দুই পাক নাগরিকের। বিয়ের অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের সঙ্গে জমিয়ে গল্পগুজব করতেও দেখা গিয়েছে শত্রুঘ্ন সিনহাকে। অভিনেতা বিয়ের অনুষ্ঠানে থাকাকালীন বলিউডের গানে নাচতে দেখে গিয়েছে অতিথিদের। এমনকি হিনাকেও দেখা গিয়েছে নাচতে।

 

প্রসঙ্গত, এর আগে কংগ্রেস নেতা তথা ক্রিকেটার সিধু পাকিস্তানে গিয়ে সমালোচনার মুখে পড়েছিল। অবস্থা এতটাই খারাপ হয় যে গত লোকসভা নির্বাচনে তার ফল ভোগ করতে হয়েছিল গোটা কংগ্রেসকে। এমনকি, দলের মধ্যেও তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছিল তাঁকে। এরপর পাকিস্তানে গান গাইতে গিয়ে তীব্র বিতর্কের মুখে পড়েছিলেন মিকা সিং-এর মত গায়ক। পরিস্থিতি এতটাই ঘোরতর হয় যে প্রকাশ্যে ক্ষমা চাইতে হয় মিকাকে। সেখানে দাঁড়িয়ে কংগ্রেস নেতা শত্রুঘ্ন সিনহার পাকিস্তান সফর কতটা সুখবর হবে না তা বোঝাই যাচ্ছে। রাজনৈতিকমহলের মতে, আগামীদিনে ভাইরাল হওয়া ছবিকে সামনে রেখেই রাজনৈতিক ঝড় তুলতে পারে বিজেপি।