- Advertisement -

নয়াদিল্লি: বিনিয়োগকারীদের টাকা না মেটাতে পারায় মহারাষ্ট্রে অবস্থিত সাহারার তৈরি অ্যাম্বি ভ্যালি শহর নিলাম করতে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। আর এই অবস্থায় সেই শহর কিনতে রীতিমতো হুড়োহুড়ি পড়ে গিয়েছে শিল্প মহলে।

অ্যাম্বি ভ্যালি কিনতে আগ্রহ দেখিয়েছে যেমন টাটা, গোদরেজ, আদানির পাশাপাশি সেই তালিকায় রয়েছেন বাবা রামদেবের সংস্থা পতঞ্জলিও। সাহারার ৩০টি সম্পত্তি নিলাম করতে চলেছে রিয়েল এস্টেট পরামর্শদাতা সংস্থা নাইট ফ্রাঙ্ক ইন্ডিয়া। গোটা সম্পত্তির আনুমানিক দাম ৭,৪০০ কোটি টাকা। এছাড়াও নিলামে যোগ দিতে পারে ওমেক্স এবং এলডেকোর মতো আবাসন সংস্থা। এদিকে চেন্নাইয়ের অ্যাপোলো লখনউ–এর সাহারার হাসপাতালটি কেনার আগ্রহ দেখিয়েছে।

- Advertisement -

তবে বিশেষজ্ঞদের ধরাণা, সুপ্রিম কোর্ট যেভাবে দ্রুত বিক্রি করে সেবি–র হাতে টাকা তুলে দিতে বলেছে, তাতে সাহারার সম্পত্তির প্রকৃত দাম হয়তো পাওয়া যাবে না। কম দামেই বিক্রি হতে পারে অ্যাম্বিভ্যালি। ‌‌বিশেষজ্ঞদের বক্তব্য এমনিতেই তিন–চার মাস লাগবে আগ্রহীদের সঙ্গে বিক্রি নিয়ে আলোচনা করতে। উচ্চমূল্যের সম্পত্তির জন্য এটা দরকার। সাহারাপক্ষ থেকে জানান হয়েছে তারা এই বিক্রি প্রক্রিয়া জন্য ছয় মাস সময় চাইলেন আদালত ছয় সপ্তাহ সময় দিয়েছে৷