ডারবান: রোমাঞ্চকর বললেও কম বলা হয়। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ইংল্যান্ডের দ্বিতীয় টি-২০ ম্যাচ শেষ বল পর্যন্ত টানটান উত্তেজনা জিইয়ে রাখে। শেষমেশ শেষ বলের থ্রিলারে ২ রানের সংক্ষিপ্ত ব্যবধানে জয় তুলে নেয় ইংল্যান্ড এবং তিন ম্যাচের সিরিজে ১-১ সমতা ফেরায়।

ঠিক যেন ইস্ট লন্ডনের বাফেলো পার্কে অনুষ্ঠিত সিরিজের প্রথম টি-২০ ম্যাচের অ্যাকশন রি-প্লে দেখা যায় কিংসমিডে। তফাৎ হল এই যে, প্রথম ম্যাচে ১ রানের রোমহর্ষক জয় তুলে নিয়েছিল দক্ষিণ আফ্রিকা। ডারবানে হুবহু একই রকম জয় ছিনিয়ে নেয় ব্রিটিশরা।

প্রথম ম্যাচে জয়ের জন্য শেষ দু’ওভারে ইংল্যান্ডের প্রয়োজন ছিল ২৩ রান। শেষমেশ তারা থেমে যায় জয় থেকে এক রান দূরে। ডারবানে শেষ দু’ওভারে প্রোটিয়াদের জয়ের লক্ষ্য ছিল ২৬ রান। ২৩ রানে আটকে যেতে হয় দক্ষিণ আফ্রিকাকে। শেষ ওভারে টম কারান ১২ রান খরচ করেন। তবে শেষ দু’বলে পর পর দু’টি উইকেট তুলে দলের জয় নিশ্চিত করেন তিনি।

কিংসমিডে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ড নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২০৪ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা আটকে যায় ৭ উইকেটে ২০২ রানে।

ইংল্যান্ডের হয়ে বেন স্টোকস ৪৭, জেসন রয় ৪০, মঈন আলি ৩৯, জনি বেয়ারস্টো ৩৫ এবং ইয়ন মর্গ্যান ২৭ রান করেন। ৪৮ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন লুঙ্গি এনগিদি। ৪৭ রানে ২ উইকেট ফেলুকাওয়োর। শামসি ও প্রিটোরিয়াস নেন ১টি করে উইকেট।

দক্ষিণ আফ্রিকার হয়ে কুইন্টন ডি’কক ২২ বলে ৬৫ রানের ঝোড়ো ইনিংস খেলেন। তিনি ২টি চার ও ৮টি ছক্কা মারেন। ভ্যান ডার দাসেন করেন ৪৩ রান। এছাড়া তেম্বা বাভূমা ৩১, প্রিটোরিয়াস ২৫ ও ডেভিড মিলার ২২ রান করেন। কারান, জর্ডন ও উড নেন ২টি করে উইকেট। ম্যাচের সেরা হয়েছেন মঈন আলি।