ইঞ্জিনিয়ারিং পড়ুয়াদের জন্য সুখবর। এনটিপিসিতে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। engineering executive trainee পদে নিয়োগের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী প্রার্থীদের দ্রুত আবেদন করতে জানানো হচ্ছে। আবেদন করার শেষ দিন ৬.৭.২০২০।

শতাধিক পদে নিয়োগের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আবেদনের আগে অবশ্যই জরুরি তথ্যগুলি জেনে রাখা প্রয়োজন-

মোট শূন্যপদ– ১০০ ।

electrical- 30( ur-18 sc- 4 obc-7 st-1)

mechinal-45( ur-25 obc-11 sc- 6 st-3)।

eletronics/instrumentation-25( ur-13, obc- 6 sc- 4 st-2)।

শিক্ষাগত যোগ্যতা- প্রার্থীদের ইঞ্জিনিয়ারিং অথবা টেকনোলজিতে স্নতক হতে হবে। এছাড়া কমপক্ষে ৬৫ শতাংশ নম্বর রাখতে হবে। এছাড়া প্রার্থীদের গেট পরীক্ষাতে বসতে হবে। তবে নিয়ম মাফিক এসসি, এস টি প্রার্থীদের ছাড় দেওয়া হবে তাদের ক্ষেত্রে কমপক্ষে ৫৫ শতাংশ নম্বর রাখতে হবে।

আবেদনের ক্ষেত্রে নুন্যতম বয়স-২৭ বছরের মধ্যে এই পদের জন্যে আবেদন করা যাবে।

বেতন- সংস্থার তরফে দেওয়া হবে মোটা বেতনই। জানা যাচ্ছে ৫০,০০০ টাকা থেকে সর্বোচ্চ ১,৬০, ০০০ টাকা পর্যন্ত মিলতে পারে বেতন।

চাকরির ক্ষেত্রে সুযোগ থাকছে তফসিলি জাতি, উপজাতিদের। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী বয়সের ক্ষেত্রে ৫ বছরের ছাড় দেওয়া হবে এক্ষেত্রে। এছাড়া অনগ্রসর শ্রেনীর প্রার্থীদের জন্য ৩ বছর এবং পি ডবলু ডি প্রার্থীদের জন্য ১০ বছরের ছাড় দেওয়া হবে।

প্রার্থীদের গেট পরীক্ষাতে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে বাছাই করা হবে। এছাড়াও গ্রুপ ডিসকাসান এবং ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই কড়া হবে। বিস্তারিত তারিখ এবং সময় পরে জানানো হবে। আগ্রহী প্রার্থীদের www.ntpc.co.ইন এই ওয়েবসাইটে চোখ রাখতে হবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদনকারীদের আবেদন ফি বাবদ ১৫০ টাকা দিতে হবে। এই টাকা অনলাইন বা ডেবিট বা ক্রেডিট কার্ডের মাধ্যমেও দেওয়া যাবে। তবে তফসিলি জাতি উপজাতিদের ক্ষেত্রে কোন ফি লাগবে না। আর এই ওয়েবসাইটের মাধ্যমে প্রার্থীদের আবেদন করতে হবে।

Proshno Onek II First Episode II Kolorob TV