জম্মু কাশ্মীর: লকডাউনের মধ্যে কড়া হাতে জঙ্গি বাহিনীর মোকাবিলা করছে ভারতীয় সেনাবাহিনী। শনিবারও জম্মু কাশ্মীরের পুলওয়ামা জেলার দাঙ্গেপোড়া এলাকায় জঙ্গিদের সঙ্গে বাহিনীর শুরু হয় গুলির লড়াই।

সেনাবাহিনীর আশঙ্কা ওই এলাকায় কমপক্ষে ২ থেকে ৩ জঙ্গি লুকিয়ে রয়েছে। এখন পর্যন্ত কোনও জঙ্গি পাকড়াও হবার খবর বা কোনও জঙ্গি নিকেশ হওয়ার খবর মেলেনি। তবে এনকাউন্টার অপারেশন জারি রয়েছে।

লকডাউনের মধ্যে কাশ্মীরে একদিকে যেমন ভারতীয় সেনাকে কড়া হাতে জঙ্গি দমন করতে হচ্ছে। তেমনই একই ভাবে পাকিস্তানি সেনার সঙ্গেও যুঝতে হচ্ছে প্রতিপদে। শুক্রবারও জম্মু কাশ্মীরের বারমুল্লা জেলায় দুপুর ৩ টে ৩০ নাগাদ গুলি চালায় পাক বাহিনী। এসময় জখম হয়েছিলেন তিন জওয়ান। এর মধ্যে শনিবার সকালে ২ জওয়ানের মৃত্যু হয়েছে।

চলতি সপ্তাহেই সোপিয়ানে সারা রাত ধরে এনকাউন্টার চালায় ভারতীয় সেনা। সেখানে নিকেশ করা হয় দুই জঙ্গিকে। সোপিয়ানের মেলহুরা এলাকায় ৩জন জঙ্গির লুকিয়ে থাকার খবর পেয়ে তল্লাশি শুরু করে সেনা।

আচমকাই গুলি ছুঁড়তে থাকে জঙ্গিরা। পালটা জবাব দেয় সেনাও। রাতভোর লড়াইয়ের পর দুই জঙ্গির দেহ উদ্ধার করা হয়। সেনার ৫৫ নম্বর রাষ্ট্রীয় রাইফেলস, সোপিয়ান পুলিশ ও সিআরপিএফের যৌথ উদ্যোগে চলে এই অভিযান।

২৭ তারিখও জঙ্গিদের সঙ্গে গুলি বিনিময় ভারতীয় সেনার। জম্মু কাশ্মীরের কুলগামের গুড্ডার এলাকায় বাহিনীর সঙ্গে এনকাউন্টারে খতম হয় চার জঙ্গি। সিআরপিএফ ও পুলিশের যৌথ বাহিনীর সঙ্গে জঙ্গিদের এই এনকাউন্টার হয়।

তার আগে পুলওয়ামা জেলার অবন্তীপোরার গোরিপোরা এলাকায় বাহিনীর সঙ্গে জঙ্গিদের এনকাউন্টার শুরু হয়। সেনার গুলিতে খতম হয় মোট ২ জন জঙ্গি। সেনা ও জম্মু কাশ্মীর পুলিশ একযোগে এই অপারেশনে নেমেছিল।

Proshno Onek II First Episode II Kolorob TV