ফাইল ছবি

শ্রীনগর : সকাল থেকেই ফের কাশ্মীরে চলছে এনকাউন্টার। কাশ্মীর জোনের পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে জম্মু-কাশ্মীরের অনন্তনাগে এনকাউন্টার চলছে।

ঘটনার বিস্তৃত বিবরণ এখনও পাওয়া যায়নি। তবে গুলির লড়াই চলছে বলে জানা গিয়েছে। গোপন সূত্র মারফৎ খবর পেয়ে সেনা তল্লাশি অভিযানে নামলে গুলির লড়াই বাঁধে জঙ্গিদের সঙ্গে। ঘটনায় এখন পর্যন্ত কোনও হতাহতের খবর সামনে আসেনি।

আরও পড়ুন – নোটবন্দি, জিএসটি-র কারণেই বেকারত্ব, সরকারকে কড়া আক্রমণ রাহুলের

উল্লেখ্য, কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদের পর থেকেই একের পর রক উস্কানিমূলক মন্তব্য করেছে পাকিস্তান। আর তারপর থেকেই ভূস্বর্গে এনকাউন্টার যেন নিত্যদিনের ঘটনা হয়ে উঠছে। তবে জঙ্গি হোক বা পাক সীমান্তের ওপার থেকে গোলাবর্ষণ, সবক্ষেত্রেই কড়া হাতে প্রত্যুত্তর দিয়েছে ভারতীয় বাহিনী। একেবারে খোলা হাতে যোগ্য জবাব দেওয়া হয়েছে শত্রুদের। এরই মধ্যে সুপ্তাহ দুয়েক আগে সীমান্ত দিয়ে প্রতিবেশী রাষ্ট্রের থেকে বেশ কয়েকজন জঙ্গি ভারতে প্রবেশের চেষ্টায় ছিল। সে ঘটনার ভিডিও শেয়ার করেছিল সেনা। এই মুহূর্তে সীমান্তে কড়া নজরদারি ও অবস্থান নিয়েছে সেনা।

অন্যদিকে মঙ্গলবার রাতে মণিপুরের ইম্ফলে উদ্ধার করা হয়েছে রিমোট কন্ট্রোল আইইডি বোমা। পুলিশ খবর পেয়ে এলাকায় পউছলে খবর দেওয়া হয় বোম্ব স্কোয়াডে। তাঁরা বোমটিকে নষ্ট করে ফেলেন। ঘটনায় একটি এফআইআর দায়ের করা হয়েছে।

কাশ্মীরে চলছে এনকাউন্টার