লন্ডন: লেস্টার মালিক ভিচাই শ্রীবদ্ধনাপ্রভার ঘটনা এখনও ফিকে হয়নি বিশ্ব ফুটবলে। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের বিমান দুর্ঘটনার কালো ছায়া বিশ্ব ফুটবলে। মেসির দেশের তরুণ ফুটবলার এমিলিয়ানো সালাকে নিয়ে রহস্যজনক ভাবে নিখোঁজ হল বিমান। ঘটনায় আর্জেন্তাইন ফুটবলারের প্রাণ হারানোর আশঙ্কায় এই মুহূর্তে প্রহর গুনছে ফুটবলবিশ্ব। তবে উদ্ধারকাজ শেষ না হওয়া অবধি সরকারিভাবে জানানো যাচ্ছে না কিছুই।

রেকর্ড চুক্তিতে কার্ডিফ সিটির সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে সম্প্রতি শিরোনামে এসেছিলেন সালা। কিন্তু নতুন ক্লাবের হয়ে মাঠে নামার আগেই সব শেষ। শনিবার ইংলিশ ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার পর কার্ডিফ সিটির উদ্দেশ্যেই রওনা দিয়েছিল আর্জেন্তাইন স্ট্রাইকারের বিমান। কিন্তু সোমবার রাতে ইংলিশ চ্যানেল অতিক্রম করার সময় নিখোঁজ হয়ে যায় বিমানটি। র‍্যাডার থেকে বিচ্ছিন্ন হয়ে যায় প্রাইভেট জেটটির গতিবিধি। যাতে সওয়ার ছিলেন আর্জেন্তাইন স্ট্রাইকার এমিলিয়ানো সালা।

প্রাক্তন ক্লাব নান্তেসকে বিদায় জানিয়ে নতুন ক্লাব কার্ডিফের উদ্দেশ্যে রওনা দেওয়া প্রাইভেট জেটে সালার থাকার বিষয়টি নিশ্চিত করেছে ফ্রান্সের সিভিল অ্যাভিয়েশন অথরিটি। পাইলট সহ সালাকে নিয়ে বিমানটি দুর্ঘটনার কবলে পড়েছে বলে আশঙ্কা করা হচ্ছে, এবং দুর্ঘটনার পর বিমানটি জলে তলিয়ে গিয়েছে বলেও মনে করা হচ্ছে। তবে দুর্ঘটনার কবলে পড়ার পর পাইলট সহ সালার মৃত্যুর ব্যাপারে নিশ্চিত জানা যায়নি কিছুই।

মঙ্গলবার দীর্ঘসময় চ্যানেল আইল্যান্ডের ১১,৫০০ স্কোয়্যার মাইল জুড়ে তল্লাশি চালালেও বিমানের কোনও ধ্বংসাবশেষ বা মৃতদেহের হদিশ পায়নি স্থানীয় পুলিশ। তবে ঘটনার গতিবিধি বিবেচনা করা পাইলট সহ আর্জেন্তাইন ডিফেন্ডারের মৃত্যুর আশঙ্কাই প্রকট হয়ে উঠছে বারবার। এমনকি জলে সন্দেহজনক এমন অনেককিছু ভাসতে দেখা যাওয়ায় সন্দেহ আরও তীব্র হয়েছে গুয়ের্নসে পুলিশের। বুধবার ভোরের আলো ফোটার আগে আর উদ্ধারকার্য চালিয়ে যাওয়া সম্ভব হয়নি বলে জানানো হয়েছে স্থানীয় পুলিশের পক্ষে।

বুধবার উদ্ধারকাজ সম্পন্ন হওয়ার পর এব্যাপারে নিশ্চিতভাবে কিছু জানানো সম্ভব হবে বলে মনে করছে পুলিশ। তবে সালার মৃত্যুর আশঙ্কায় উৎকন্ঠায় দিন কাটাচ্ছে তাঁর পরিবার থেকে ক্লাবের অনুরাগীরা। উল্লেখ্য ফরাসি ক্লাব নান্তেস থেকে রেকর্ড ১৫ মিলিয়ন ইউরোয় শনিবার ইংলিশ ক্লাব কার্ডিফ সিটিতে যোগদান করেন মেসির দেশের বছর আঠাশের এই ফুটবলার। ফরাসি ক্লাবটিতে ১১৭ ম্যাচে তাঁর নামের পাশে রয়েছে ৪২ গোল। কিন্তু নতুন ক্লাবে যাত্রা শুরুর আগে এমন হৃদয় বিদারক ঘটনায় ফের শোকাহত ফুটবলমহল।

Proshno Onek II First Episode II Kolorob TV