নয়াদিল্লি: করোনাভাইরাসের থাবায় আতঙ্কিত গোটা বিশ্ব। চিনে ক্রমশ বেড়ে চলেছে মৃত্যুর সংখ্যা। সব দেশ থেকেই নিষেধাজ্ঞা জারি করেছে। বেজিংয়ে ভারতীয় দূতাবাস থেকেও প্রতি মুহূর্তে খবর রাখা হচ্ছে। চিনে বসবাসকারী ভারতীয়রা কেমন আছেন তা খোঁজখবর রাখা হচ্ছে। সেই বিষয়ে এবার উদ্বেগ প্রকাশ করছেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর।

রবিবার তিনি ট্যুইট করে জানিয়েছেন, “বেজিংয়ে ভারতীয় দূতাবাসের তরফে তরফে টানা নজর রাখা হচ্ছে। চিনে বসবাসকারী ভারতীয়রা কেমন আছেন তা খোঁজখবর নেওয়া হচ্ছে। পরিস্থিতি সম্পর্কে আরও বিস্তারিত জানতে নজর রাখুন @EOIBeijing”। পাশাপাশি তিনি বেজিংয়ে ভারতীয় দূতাবাসের বার্তাকেও রিট্যুইট করেছেন।

ইণ্ডিয়ান মিশনের তরফে ট্যুইট করে জানানো হয়, “বেজিংয়ে ভারতীয় দূতাবাস থেকে এদেশের হুয়াই প্রদেশের ভারতীয় নাগরিকদের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে। বিশেষ করে পড়ুয়াদের সঙ্গে তাঁদের শারীরিক অবস্থা জানতে বেশী করে যোগাযোগ রাখা হচ্ছে”।

চিনে ভারতীয় দূতাবাসের তরফে দুটি জরুরিভিত্তিক নম্বর দেওয়া হয়েছে যেখানে ফোন করে ভারতীয়দের বিষয়ে যেকোন তথ্য পৌঁছে দেওয়া যাচ্ছে। গোটা চিনপ্রদেশে করোনাভাইরাসে এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন প্রায় ১৯৭৫ জন। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৬।