স্টাফ রিপোর্টার, হাওড়া: দু’দিন ধরে হাওড়া গ্রামীণ এলাকার বেশ কয়েকটি গ্রাম ঘুরে দুই দামাল হাতি অবশেষে পাঁচলার ইসলামপুরে ঢুকে পড়ে। গ্রামীণ হাওড়া পরিবেশ যৌথ মঞ্চের তরফ থেকে শুভ্রদীপ ও প্রদীপ রঞ্জন রীত মহাশয়সহ বেশ কয়েকজনের তরফে লাগাতার প্রচার চলে যাতে কেউ যেন হাতি কে কোন রকম আক্রমন না করে।মঞ্চের সদস্যরা নিরাপদ দূরত্ব বজায় রেখে প্রচার চালায় এবং বন আধিকারিকদের সাহায্য করে, মঙ্গলবার রাত ১১.৩০ পর্যন্ত।

সোমবারের থেকে হাতির দাপট চলছে হাওড়ায়। সোমবার সকালে হাওড়ার দ্বীপাঞ্চল উত্তর ভাটোরায় হঠাৎ দেখা মেলে হাতির। সেদিন ভোর থেকেই গ্রামে দুটি হাতিকে দেখতে পান গ্রামবাসীরা। প্রথমে হাতিগুলিকে চারিদিক থেকে ঘিরে রাখে পুলিশ। পরে বনদফতরের লোক ও হল্লা পার্টি এসে হাতিগুলিকে পশ্চিম মেদিনীপুরের দিকে তাড়িয়ে দেয়। মঙ্গলবার সকাল থেকে ফের হাতি দুটিকে জগতবল্লভপুর এর কোলেপাড়ায় দেখা যায়। ফলে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। পরিস্থিতি সামাল দিতে এলাকায় পুলিশ ও র‍্যাফ মোতায়েন করা হয়। হাতিগুলিকে ঘিরে রাখে পুলিশ বাহিনী।

বনদফতরকে ফের খবর দেওয়া হয়। দুপুরের মধ্যেই বনদফতরের কর্মীরা হল্লা পার্টি ঘটনাস্থলে এসে পৌঁছে যায়। কিন্তু হাতি হঠাতে দিনভর হিমশিম খেয়ে যান তাঁরা। শেষে স্থানীয় স্বেচ্ছা সেবকরাও বনদফতরের সাহায্যে নামে। শেষ খবর পাওয়া পর্যন্ত হাতি আপাতত মেদিনীপুরের পথে এগিয়ে যাচ্ছে বলে খবর। হাতিগুলিকে প্রথমে হুগলির হায়াতপুর হয়ে পশ্চিম মেদিনীপুর দিকে পাঠানো হবে।