বর্ধমান: একে করোনা তার মধ্যে আবার পূর্ব বর্ধমানের খণ্ডঘোষ ব্লকে ঢুকে পড়ল দুই দাঁতাল হাতি। ফলে তীব্র চাঞ্চল্য দেখা দিল প্রায় গোটা পাঁচেক গ্রামে।

খণ্ডঘোষের খেজুরহাটি এলাকার বাসিন্দা সেখ মফিজুর রহমান, ওঁয়াড়ি গ্রামের সাইফুদ্দিন মল্লিক প্রমুখরা জানিয়েছেন, শনিবার সাত সকালেই আচমকাই তাঁরা দেখতে পান দুই বিশালকার দাঁতাল হাতি বোরো ধানের জমিতে ঘুরে বেড়াচ্ছেন। বিদ্যুৎ বেগে এই খবর রটে যায় আশপাশ এলাকাতে।

চলতি সময়ে করোনা উদ্ভূত পরিস্থিতি প্রতিটি মানুষকে বাড়ি থেকে বের হতে নিষেধ করা হয়েছে। তা সত্ত্বেও এদিন দুই দাঁতালকে দেখতে রীতিমত কাতারে কাতারে মানুষ ভিড় করেন। খবর দেওয়া হয় খণ্ডঘোষ থানা সহ বনদপ্তরে। খবর পেয়েই ঘটনাস্থলে এসে হাজির হন বন দপ্তরের লোকজন এবং খণ্ডঘোষ থানার পুলিশ। ডেকে পাঠানো হয় হুল্লা পার্টিকেও। এরই পাশাপাশি এলাকার মানুষকে বাড়িতে ফিরে যাওয়ার জন্য লাগাতার আবেদনও জানানো হয় পুলিশ ও বনদপ্তরের পক্ষ থেকে।

বন দপ্তর সূত্রে জানা গেছে, বাঁকুড়ার সোনামুখী জঙ্গল থেকে এই দুটি দাঁতাল এদিন ঢুকে পড়ে খণ্ডঘোষ ব্লকে। খেজুরহাটি, কৈসর, ওঁয়াড়ি, কেলেটি, খোরকোল, গুজেলপুকুর প্রভৃতি গ্রাম এলাকায় রীতিমত বোরো চাষের জমি চষে বেড়ায় দুটি হাতি।

গ্রামবাসীরা জানিয়েছেন, বোরো ধানের থোড় আসা শুরু হয়েছে। যা হাতির প্রিয় খাবার। ফলে গোটা এলাকার বিঘের পর বিঘে ধান জমির ব্যাপক ক্ষতি হবার সম্ভাবনা। একইসঙ্গে বেশ কিছু ফসলেরও ক্ষতি করেছে দুই দাঁতাল।

বনদপ্তর সূত্রে জানা গেছে, শুক্রবার রাতেই তাঁরা খবর পান দুটি দাঁতাল বর্ধমানের দিকে ঢোকার চেষ্টা করছে। সম্ভবত শনিবার ভোরের দিকেই দাঁতাল দুটি খণ্ডঘোষ ব্লকে ঢুকেছে।

Proshno Onek II First Episode II Kolorob TV