স্টাফ রিপোর্টার, বীরভূম: প্রকাশ্য রাস্তায় হাতির দেখা মিলতেই চাঞ্চল্য ছড়াল এলাকায়৷ স্থানীয় সূত্রে খবর, বর্ধমানের ভেদিয়া হয়ে অজয় নদী পার করে বীরভুমে ঢুকে পড়লে একটি দাঁতাল হাতি সহ দুটি হস্তিশাবক। শনিবার রাত্রে প্রথমে ওই হাতিগুলিকে বোলপুরের রায়পুরের সুপুর এলাকায় দেখা যায়। সেখান থেকে রবিবার হাতিগুলি পাড়ুইয়ের কসবা, কোপাই নদী হয়ে বর্তমানে আমোদপুর এলাকায় রয়েছে।

বনদফতর সূত্রে জানা গিয়েছে, হাতিগুলি দল ছুট হয়ে খাবারের জন্য বর্ধমান থেকে নদী পার করে বীরভুমের দিকে ঢুকে পরেছে। এদিন বোলপুর কোপাই এলাকায়, পাড়ুই এলাকায় হাতি গুলিকে নিয়ে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। এখন হাতি গুলি আমোদপুর সংলগ্ন একটি ছোট জঙ্গলে রয়েছে বলে বনদফতরের তরফে জানান হয়েছে। বনদফতরের তরফে আরও জানানো হয়েছে, গতকাল রাত থেকে হাতিগুলির পিছনে রয়েছে বনদফতরের লোকেরা। হাতিগুলিকে যেন কেউ তাড়া করে, বা না রাগায় সেই বিষয়ে সারাধরনের কাছে আবেদন করা হয়েছে বনদফতরের তরফে। এছাড়াও রাত্রি হলেই মশাল জ্বালিয়ে হাতিগুলিকে ইলামবাজার জঙ্গলের দিকে নিয়ে গিয়ে ফের নদী পাড় করে বর্ধমানের দিকে পাঠিয়ে দেওয়ার চেষ্টা করা হবে বলেও জানানো হয়েছে।

অন্যদিকে, জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বেশ কিছু এলাকায় হাতিগুলি যাওয়ার কারণে মাঠের বেশ কিছু ধান নষ্ট হয়েছে। তবে কোন মানুষকে আঘাত করেনি ওই হাতিগুলি।